ঢাকা, বাংলাদেশ   শনিবার ১১ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

বৃদ্ধ বাবা-মাকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দিলেন ৩ ছেলে 

প্রকাশিত: ১২:০৬, ১৪ নভেম্বর ২০২২; আপডেট: ১৪:২০, ১৪ নভেম্বর ২০২২

বৃদ্ধ বাবা-মাকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দিলেন ৩ ছেলে 

বরিশাল ম্যাপে

বরিশালের উজিরপুরে  সন্তানদের বিরুদ্ধে বাবা-মাকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে এলাকায় সমালোচনার ঝড় বইছে।

রবিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় থানায় লিখিত অভিযোগ করেছেন উপজেলার হারতা ইউনিয়নের কালবিলা গ্রামের বৃদ্ধ বিশ্বেশ্বর মণ্ডল (৭০) ও তার স্ত্রী সরস্বতী মণ্ডল (৬৫)।

লিখিত অভিযোগে বিশ্বেশ্বর মণ্ডল জানান, অমল মণ্ডল, বিমল মণ্ডল ও শ্যামল মণ্ডল তিন ভাই। ছেলেরা আমাদের কখনো দুর্ব্যবহার করতো না। কিন্তু বড় ছেলেকে বিয়ে দেওয়ার পর পরিস্থিতি বদলাতে শুরু করে। ছেলের বউ মুক্তা মণ্ডল সংসারে আসার পর অশান্তি শুরু হয়। তুচ্ছ বিষয়েও মুক্তা মণ্ডল ছেলেদের কাছে অভিযোগ করতো। ছেলেরা এরপর মারধর শুরু করেন আমাদের। লজ্জায় বিষয়টি কাউকে জানাইনি। 

সম্প্রতি বড় ছেলের বউয়ের সঙ্গে মেজ ছেলে ও ছোট ছেলের সম্পর্কের বিষয়টি নজরে আসে। বিষয়টি বড় ছেলেকে জানালে সে বিশ্বাস করেনি। উল্টো তাদের জানিয়ে দেয়। এরপর তারা আমাকে ও সরস্বতীকে বেধড়ক মারধর করেন। বিষয়টি স্থানীয় মেম্বার ও ইউপি চেয়ারম্যানকে জানালে ক্ষিপ্ত হয়ে শনিবার সন্ধ্যায় আবারও সরস্বতীকে মারধর শুরু করে। তাকে টেনে-হিঁচড়ে বাড়ি থেকে বের করে জুতা দিয়ে পেটাতে থাকে। এসময় বাধা দিলে আমাকেও জুতাপেটা করা হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক হামিন সুলতানা বলেন, শনিবার রাতে সরস্বতী মণ্ডলকে হাসপাতালে ভর্তি করা হয়। কিছু দিয়ে তার পিঠ ও শরীরের বিভিন্নস্থানে আঘাত করা হয়েছে। তাছাড়া তার শরীরও অনেক দুর্বল। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে হারতা ইউনিয়নের চেয়ারম্যান অমল মল্লিক জানান, এ নিয়ে এলাকায় বেশ কয়েকবার সালিশ বসেছে। বাবা-মায়ের সঙ্গে দুর্ব্যবহার না করতে অমল, বিমল ও শ্যামল মণ্ডলকে সতর্ক করা হয়। শনিবারের পর বিশ্বেশ্বর মণ্ডলকে থানায় মামলা করার পরামর্শ দেওয়া হয়েছে।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি। একজন এসআইকে ঘটনাস্থল ও হাসপাতালে পাঠিয়ে খোঁজ নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। লিখিত অভিযোগটি এজাহার হিসেবে রেকর্ড ও তার ছেলেদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

টিএস

সম্পর্কিত বিষয়:

×