ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৫ মাসে কোরআনের হাফেজ কিশোরগঞ্জের ফাহাদ

নিজস্ব সংবাদদাতা, কটিয়াদী

প্রকাশিত: ১৪:৫৯, ৯ নভেম্বর ২০২২; আপডেট: ১৫:৩৫, ৯ নভেম্বর ২০২২

৫ মাসে কোরআনের হাফেজ কিশোরগঞ্জের ফাহাদ

ফাহাদ মাত্র পাঁচ মাসে পবিত্র কুরআনের হাফেজ হয়ে বিস্ময় সৃষ্টি করেছে

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় সাড়ে ৯ বছর বয়সী শিশু জান্নাতুল নাঈম ফাহাদ মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআনের হাফেজ হয়ে বিস্ময় সৃষ্টি করেছে। গত সেপ্টেম্বরে ফাহাদ হিফজ সম্পন্ন করে। 

শিশু হাফেজ নাঈম উপজেলার জাঙালিয়া ইউনিয়নের মিরুককান্দি গ্রামের কুয়েত প্রবাসী মো. মোখলেছুর রহমানের ছেলে। ফাহাদ পাকুন্দিয়া পৌর এলাকার চর পাকুন্দিয়া গ্রামের দারুল মা’আরিফ আল ইসলামিয়া মাদ্রাসার হিফজ বিভাগের শিক্ষার্থী। এখানেই সে পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করেছে।

দারুল মা’আরিফ আল ইসলামিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মুফতি মো. শরিফুল ইসলাম জানান, হিফজ শুরু করার পরই আমরা ফাহাদের মধ্যে ভিন্ন রূপ প্রতিভা অনুভব করি। সে মাত্র পাঁচ মাসে হিফজ সম্পন্ন করেছে। আলহামদুলিল্লাহ। তবে সে খুব ভদ্র ও শান্ত প্রকৃতির ছেলে। ফাহাদ ও তার মাদ্রাসার জন্য দেশবাসীর প্রতি দোয়া চেয়েছেন তিনি।

তিনি জানান, নুরানী ও নাজেরা শাখায় পড়াশোনা শেষ করতে সময় লাগে প্রায় তিন বছর। সেখানে তার সময় লেগেছে মাত্র নয় মাস। ফাহাদের ঐকান্তিক ইচ্ছা, প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রচেষ্টা ও পরিবারের সহযোগিতায় আল্লাহর অশেষ রহমতে সে এই মহা পুরস্কারে ভূষিত হয়েছে। আমি তার উত্তরোত্তর উন্নতি কামনা করছি। সে যেন বড় হয়ে দেশবাসীর সেবা করতে পারে।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×