ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চাটখিলে ৮ দোকান পুড়ে ছাঁই

সংবাদদাতা, চাটখিল, নোয়াখালী 

প্রকাশিত: ১৪:৪৮, ৮ নভেম্বর ২০২২

চাটখিলে ৮ দোকান পুড়ে ছাঁই

অগ্নিকাণ্ডে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাঁই

চাটখিল পৌর বাজারে সোমবার গভীর রাতে অগ্নি দুর্ঘটনা ঘটে। এতে ৮ ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে। অগ্নি দুর্ঘটনায় প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেন। 

চাটখিল ফায়ার স্টেশনের অফিসিয়াল নাম্বারে যোগাযোগ করলে লিডার আবুল কালাম জানান, ৯৯৯ এর সংবাদের মাধ্যমে চাটখিল ফায়ার স্টেশন অগ্নিকান্ডের সংবাদ পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে যান। পরে আগুনের পরিস্থিতি ব্যাপক দেখে পার্শ্ববর্তী সোনাইমুড়ি ও রামগঞ্জ স্টেশন থেকে সহযোগিতা চাওয়া হলে ঐ স্টেশন থেকে আরো দুটি গাড়ি সহ মোট ৫টি গাড়ি দীর্ঘ ৩ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে সঠিক ক্ষতির পরিমাণ তদন্ত শেষে বলা যাবে বলে তিনি জানান। 

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া জানান, মঙ্গলবার (০৮ নভেম্বর) সকালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারি সহযোগিতার আশ্বাস দিয়ে তার কার্যালয়ে নির্ধারিত ফরমে আবেদন করতে আহ্বান জানিয়েছেন।        

চাটখিল পৌরসভার প্যানেল মেয়র সাজ্জাদ বিন ইউসুফ জানান, তার বাসা ঘটনাস্থলের বিপরীত পাশে। তিনি আগুন জ্বলতে দেখে তাৎক্ষনিক থানার ওসি ও পল্লী বিদ্যুৎ অফিসে ফোন দিয়ে অগ্নিকান্ডের সংবাদ দেন। সোমবার রাত আনুমানিক ১ ঘটিকায় আগুনের সূত্রপাত হয়। 

অগ্নিকান্ডের ঘটনায় মেসার্স জেহাদ ট্রের্ডাস, মা হার্ডওয়্যার, গাজী হার্ডওয়্যার, সোলেমান ফার্মেসী, ফয়সাল ফার্মেসী, রহিম মোবাইল টেলিকম, মনির চা দোকান ও একটি ইলেকট্রনিক দোকান পুড়ে ছাঁই হয়ে যায়। মের্সাস জেহাদ ট্রের্ডাস এর মালিক আব্বাস উদ্দিন ও মা হার্ডওয়্যারের মালিক আলমগীর হোসেন জানান, এই দুর্ঘটনায় ব্যবসায়ীদের প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। তবে দুর্ঘটনায় কেউ কোন আহত হয়নি।     

টিএস

×