ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিএনপির সমাবেশ শেষ হতেই বরিশাল থেকে লঞ্চ চলাচল শুরু

স্টাফ রিপোর্টার, বরিশাল

প্রকাশিত: ২০:২৩, ৫ নভেম্বর ২০২২

বিএনপির সমাবেশ শেষ হতেই বরিশাল থেকে লঞ্চ চলাচল শুরু

লঞ্চ চলাচল শুরু

একদিন বন্ধ থাকার পর শনিবার রাত থেকে বরিশাল-ঢাকা নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। এমভি সুন্দরবন ও এমভি পারবাত রাতে ঢাকার উদ্দেশে যাত্রী নিয়ে বরিশাল নৌবন্দর ত্যাগ করছে। একইভাবে ঢাকা প্রান্ত থেকে বরিশালের উদ্দেশ্যে লঞ্চ ছেড়ে আসবে।

বিভিন্ন দাবিতে সারাদেশে বিভাগীয় গণসমাবেশের ধারাবাহিকতায় শনিবার বরিশালে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশের আগের দিন গত শুক্রবার ঘোষণা ছাড়াই বরিশাল-ঢাকা রুটের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। 

গত বৃহস্পতিবার পূর্ব ঘোষণা ছাড়াই বরিশাল-ভোলা রুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করে দেয়া হয়। এর আগে গত ৩০ অক্টোবর বাস মালিক ও শ্রমিকদের হয়রানি বন্ধসহ ৫ দফা দাবিতে ৪ ও ৫ নভেম্বর সবধরনের তিন চাকার যানবাহনের ধর্মঘট ডাকে শ্রমিক ইউনিয়ন। ফলে সমাবেশে যোগ দিতে বিকল্প পথে মাছের ট্রলার, বাল্কহেড, নৌকায় করে বিএনপির নেতাকর্মীরা দুইদিন আগে সমাবেশস্থলে পৌঁছেছেন।

সুন্দরবন নেভিগেশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শহীদুর রহমান পিন্টু বলেন, বিএনপির সমাবেশে অনেক লোকসমাগাম হয়েছে। অনেকেই ঢাকা থেকে এসেছেন। তাদের বেশিরভাগ লঞ্চে করেই আবার ঢাকায় ফিরবেন। তাদের বিষয়টি মাথায় রেখে শনিবার রাত আটটার দিকে দুটি লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।

এমভি কীর্তনখোলা লঞ্চের মালিক মঞ্জুরুল আহসান ফেরদৌস বলেন, গণসমাবেশ ও শুক্রবার হওয়ায় যাত্রী নেই। তাই লঞ্চ চলাচল শুক্রবার বন্ধ রাখা হয়েছিল। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক কবির হোসেন বলেন, শনিবার রাতে ঢাকার উদ্দেশ্যে দুটি লঞ্চ যাত্রী নিয়ে বরিশাল বন্দর ত্যাগ করেছে। অপরদিকে ধর্মঘটে থাকা সমাবেশ শেষ হতে না হতেই বরিশাল থেকে ভোলা রুটের স্পীডবোর্ডগুলো যাত্রী পরিবহন শুরু করেছে।
 
 

এমএস

সম্পর্কিত বিষয়:

×