ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বাগেরহাট পাসপোর্ট অফিসে গণশুনানি: মিলল ব্যাপক সাড়া

স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ১৯:৫৯, ২ নভেম্বর ২০২২; আপডেট: ২০:১৪, ২ নভেম্বর ২০২২

বাগেরহাট পাসপোর্ট অফিসে গণশুনানি: মিলল ব্যাপক সাড়া

গণশুনানি করেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান

 

  • আমরা সরকারী কর্মচারী, কর্মকর্তা না। জনভোগান্তি সহ্য করা হবে না- ডিসি বাগেরহাট

দালালের মাধ্যমে আবেদন করলে গোপন কোড নম্বর ব্যবহার করা হয়। যে আবেদনপত্রে কোড নম্বর থাকে সে পাসপোর্ট সহজে হয়ে যায়। বাকিদের নানা অজুহাতে হয়রানি করা হয়। দিনের পর দিন হয়রানি হতে হতে নিরুপায় হয়ে যখন দালালের কাছে যায়, তখন আর কোন সমস্যা থাকে না। কেন এমন জনভোগান্তি হবে। আমরা সরকারী কর্মচারী, কর্মকর্তা না। সংবিধানে তাই বলা আছে, আমরা জনগণের সেবক।

বুধবার দুপুরে বাগেরহাট আঞ্চলিক পাসপোর্ট অফিসের সেবা প্রার্থীদের গণশুনানিতে এসব কথা বলেন  বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।  

তিনি আরও বলেন, জনগণের ট্যাক্সের টাকায় আমাদের সংসার চলে। এখানে যারা পাসপোর্ট করতে আসেন, তাদের বৃহৎ অংশ প্রবাসী। সারা বিশ্বে কাজ করে তারা যে অর্থ পাঠান, তা দিয়ে  আমাদের অর্থনীতি সচল থাকে, দেশ চলে। তাই তাদের কষ্ট দেওয়া বা হয়রানি করা আমাদের উচিত নয়। আজকের পর থেকে যদি কেউ হয়রানি করেন, সে যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে। এখানে যেন আর কোন দালাল না থাকে, হুশিয়ার।

দৈনিক জনকণ্ঠ অনলাইনে ‘দালাল চক্রে জিম্মি বাগেরহাট পাসপোর্ট অফিস’ শিরোনামে সংবাদ প্রকাশের পর এবং ভোগান্তির শিকার ব্যক্তিদের কাছ খেকে অভিযোগ পেয়ে জেলা প্রশাসনের উদ্যোগে পাসপোর্ট অফিস প্রাঙ্গণে এ গণশুনানি অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান পাসপোর্ট করতে আসা ভুক্তভোগীদের অভিযোগ প্রায় ৩ ঘণ্টাব্যাপী শোনেন এবং পাসপোর্ট অফিসের কর্মকর্তার কাছে ব্যাখ্যা জানতে চান। উপস্থিত ভুক্তভোগীদের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বাগেরহাট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম পার্শ্ববর্তী দোকানে দালাল চক্রের সদস্য ধরতে অভিযান পরিচালনা করেন এবং দুইজনকে আটক করেন। 

বাগেরহাট জেলা প্রশাসনের এই জনবান্ধব উদ্যোগকে সর্বস্তরের মানুষ স্বাগত জানান।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি ড. এ কে আজাদ ফিরোজ টিপু, কাড়াপাড়া ইউপি চেয়ারম্যান মহিতুর রহমান পল্টন, পৌরসভার ৪ নং ওয়াার্ড কাউন্সিলর কাজী তৌহিদুর রহমান জনি, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসান শিপন-সহ বিভিন্ন শ্রেনীপেশার প্রতিনিধি ও ভুক্তভোগী জনসাধারণ উপস্থিত ছিলেন। 


 

এসআর

সম্পর্কিত বিষয়:

×