ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দাউদকান্দিতে চিংড়িতে বিষাক্ত জেলি মেশানোর দায়ে ৩ জনের ৬ মাসের কার

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি

প্রকাশিত: ১৪:৪৭, ২ নভেম্বর ২০২২

দাউদকান্দিতে চিংড়িতে বিষাক্ত জেলি মেশানোর দায়ে ৩ জনের ৬ মাসের কার

৬ মাসের কারাদন্ডপ্রাপ্ত ৩ আসামী

দাউদকান্দি উপজেলার আমিরাবাদে চিংড়িতে বিষাক্ত জেলি মেশানোর দায়ে ৩ জনকে ৬ মাসের কারাদন্ড দিয়েছে মোবাইল কোর্টে। আটককৃতরা হলেন- বাগেরহাট জেলার গাংনি উপজেলার মোল্লার হাট গ্রামের মিকরাইল(২২),একই গ্রামের সহিদুল শেখ(২২) এবং দাউদকান্দি উপজেলার পেন্নাই গ্রামের আজহারুল ইসলাম(৪০)। 
ঘটনাটি ঘটে গতকাল মঙ্গলবার(১ নবেম্বর) রাত ১১ টায় উপজেলার আমিরাবাদ এলাকায়।

জানা যায়, সাতক্ষীরা, খুলনা থেকে গভীর রাতে গলদা এবং বাগদার মতো বড় জাতের চিংড়ির চালান চলে আসে দেশের বিভিন্ন মৎস্য আড়তে। এসব চিংড়ির চাহিদা থাকায় অনেক দামও বেশি। তাই ওজন বাড়ানোর জন্য অসাধু ব্যবসায়ীরা ইঞ্জেকশনের মাধ্যমে চিংড়িতে পুশ করে কেমিক্যাল-জাতীয় বিষাক্ত পদার্থ ‘জেলি’। এই জেলি জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর।

চিংড়িতে জেলি মেশানো হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার রাত ১১ টায় দাউদকান্দি উপজেলার আমিরাবাদ নামক স্থানে মোবাইল কোর্টের বিশেষ অভিযান চালায় দাউদকান্দি সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান, দাউদকান্দি সার্কেলের এএসপি ফয়েজ ইকবাল। অভিযানকালে চিংড়িতে জেলি মেশানোর সময় হাতে নাতে তাদের ০৩ জনকে আটক করা হয়। অপরাধ স্বীকার করায় তাদের প্রত্যেককে মোবাইল কোর্ট ০৬(ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে।

টিএস

সম্পর্কিত বিষয়:

×