ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শরীয়তপুরে খাস জমি উদ্ধারে গিয়ে আ:লীগ নেতার হামলার শিকার ইউএনও, এসিল্যান্ড 

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর

প্রকাশিত: ১১:০৮, ২ নভেম্বর ২০২২; আপডেট: ১১:০৯, ২ নভেম্বর ২০২২

শরীয়তপুরে খাস জমি উদ্ধারে গিয়ে আ:লীগ নেতার হামলার শিকার ইউএনও, এসিল্যান্ড 

মীর গোলাম মোস্তফা, ফাইল ফটো

শরীয়তপুরে ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর গ্রামে প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্ধকৃত আশ্রয়ণ-২ প্রকল্পের গৃহহীন ও ভূমিহীনদের জন্য ঘর নির্মার্ণের লক্ষ্যে সরকারি খাস জমি উদ্ধার করতে গিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতার হামলার শিকার হয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইমামুল হাফিজ নাদিমসহ চার জন। 

এ ঘটনায় মঙ্গলবার রাত ১০টায় রামভদ্রপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা রেজা শাহ আলম বাদী হয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা মীর গোলাম মোস্তফা ও জিন্না মীরমালতের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামী করে ভেদরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। 

মামলার বিবরণ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে রামভদ্রপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সরকারি খাস জমিতে স্থাপিত প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্ধকৃত আশ্রয়ণ-২ প্রকল্পের গৃহহীন ও ভূমিহীনদের জন্য নির্মিত ঘর পরির্দশনে যায় রামভদ্রপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা রেজা শাহ আলম। এ সময় স্থানীয় বাসিন্দা ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও রামভদ্রপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা ও জিন্না মীরমালতসহ ১০/১২ জন এসে ওই জমি দখলের উদ্দেশ্যে বাঁশের বেঁড়া দেয়ার চেষ্টা করে। রেজা শাহ আলম বাঁধা দিলে তাকে গালিগালাজ ও মারধর করে তারা। 

এ সময় স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই হামলাকারীদের নিষেধ করলে তাকে “রাজাকার” বলে কটুক্তি করে এবং মারধর করে। তারা ওই প্রকল্পে থাকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত সাটাঁনো সাইনর্বোড ভাঙচুর করে ফেলে দেয়। সংবাদ পেয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইমামুল হাফিজ নাদিম ঘটনাস্থলে গেলে তাদের ওপরও হামলা করে আওয়ামী লীগ নেতা মীর গোলাম মোস্তফা বাহিনী। 

রামভদ্রপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সরকারি খাস জমি

স্থানীয়রা আহতদের উদ্ধার করে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়। অভিযুক্ত মীর গোলাম মোস্তফা ও জিন্না মীর মালত ঘটনার পর এলাকা থেকে পালিয়েছেন। 

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল মামুন বলেন, রামভদ্রপুরে সরকারি খাস জমিতে প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্ধের আশ্রয়ন-২ প্রকল্পের ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ঘর পরিদর্শন ও সরকারি উদ্ধার করতে গিয়ে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা রেজা শাহ আলম স্থানীয় আওয়ামী লীগ নেতা মীর গোলাম মোস্তফার হামলার শিকার হয়েছেন। খবর পেয়ে আমি ও এসিল্যান্ড সেখান গেলে আমাদের ওপর হামলা করেছে তারা। 

ভেদরগঞ্জ থানার ওসি বাহালুল খান বাহার বলেন, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুনসহ চার জনের ওপর হামলার ঘটনায় মামলা রুজু হয়েছে। আসামীদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

টিএস

×