ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গাজীপুরে বিস্ফোরণ: বেঁচে রইল না কেউ

নিজস্ব প্রতিনিধি, গাজীপুর

প্রকাশিত: ১০:৫৮, ৩১ অক্টোবর ২০২২

গাজীপুরে বিস্ফোরণ: বেঁচে রইল না কেউ

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট

গাজীপুরে সিএনজি পাম্পে বিস্ফোরণে দগ্ধদের একে একে ৫ জনেরই মৃত্যু হলো। সবশেষ রবিবার (৩০ অক্টোবর) দিবাগত রাতে মারা গেলেন দগ্ধ আনোয়ারুল ইসলাম (২৭)।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আনোয়ারুলের শরীরে ৩৫ শতাংশ দগ্ধ হয়েছিলো। শ্বাসনালীও পুড়ে গিয়েছিলো তার। আইসিইউতে চিকিৎসাধীন রবিবার দিবাগত রাতে তার মৃত্যু হয়।

তার ছোট বোন আঞ্জু আক্তার জানান, তাদের বাড়ি ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলার মিত্রমাটি গ্রামে। বাবার নাম আজিজুল হক। বর্তমানে গাজিপুর গাছা কলম্বিয়া এলাকায় স্ত্রী লাকি ও ১ মেয়েকে নিয়ে থাকতেন আনোয়ারুল। সেখানে একটি প্রতিষ্ঠানে ওয়েল্ডিং এর কাজ করতেন।

ঘটনার দিন হাসপাতালে দগ্ধ আনোয়ারুল ইসলাম জানিয়েছিলেন, তিনি ও আল-আমিন গাছা এলাকার ‘ফাহিম বয়লার’ নামে একটি প্রতিষ্ঠানে ওয়েল্ডিং এর কাজ করেন। ডিজেল চালিত একটি কাভার্ডভ্যান নিয়ে বড়বাড়ি এলাকার হাজী ওয়াহেদ ফিলিং স্টেশন যান। ভ্যানটিতে আনুমানিক দেড়শ খালি সিলিন্ডার ছিল। সেগুলোতেই পাম্প থেকে গ্যাস নেওয়ার কথা ছিল। গ্যাস নেওয়ার শুরুতেই বিকট এক বিস্ফোরণ ঘটে। এতে গাড়িতে থাকা পাঁচজনই দগ্ধ হন।

এর আগে গত ১৩ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গাজীপুর গাছা বড়বাড়ি এলাকায় হাজী ওয়াহেদ ফিলিং স্টেশনে একটি কাভার্ডভ্যানে অবৈধভাবে গ্যাস নেওয়ার সময়  বিস্ফোরণ হয়। এতে পাঁচজন দগ্ধ হন। পরে তাদেরকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এর আগে এই ঘটনায় মারা যান আতিকুল ইসলাম মিঠু, পারভেজ, আলআমিন ও টুটুল।

এমএইচ

×