ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সুনামগঞ্জে অর্ধদিবস হরতাল চলছে

প্রকাশিত: ১২:২০, ২৬ অক্টোবর ২০২২

সুনামগঞ্জে অর্ধদিবস হরতাল চলছে

সুনামগঞ্জের ছাতকে অর্ধদিবস হরতাল ও সকাল-সন্ধ্যা নৌ ধর্মঘট চলছে

সুনামগঞ্জের ছাতকে অর্ধদিবস হরতাল ও সকাল-সন্ধ্যা নৌ ধর্মঘট চলছে। হঠাৎ ডাকা হরতালে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। 

বুধবার (২৬ অক্টোবর) সকাল ৬টা থেকে শুরু হওয়া হরতাল চলবে দুপুর ২টা পর্যন্ত। হরতাল পালনে সড়কে সক্রিয় রয়েছেন নেতাকর্মীরা। সড়কে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে মোতায়েন রয়েছে পুলিশ বাহিনী। এ সময় যান চলাচল স্বাভাবিক করতে পুলিশ ও ব্যবসায়ী শ্রমিকদের মধ্যে তর্ক-বির্তকের ঘটনাও ঘটেছে।

সকাল থেকে ছাতকের বিভিন্ন মোড়ে হরতালের সমর্থনে পিকেটিং করতে দেখা গেছে। এ সময় ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে হরতাল সফল করার লক্ষ্যে ছাতকের বিভিন্ন পয়েন্টে বাঁশ ফেলে সড়ক অবরোধ করার চেষ্টা করা হয়। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এদিকে হরতালের সমর্থনে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। অফিসগামীদের হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে। হরতালের কারণে শহরের এঙ্গ আন্তঃজেলা বাস চলাচল বন্ধ। এতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

ছাতক ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরী বলেন, অবৈধভাবে ক্রাশিং চুনাপাথর উৎপাদন ও খোলাবাজারে বিক্রি বন্ধ না হওয়া পর্যন্ত লাফার্জহোলসিমের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত থাকবে। আজ আমরা ৩০টি ব্যবসায়ী ও শ্রমিক সংগঠন হরতাল কর্মসূচি পালন করছি, সকাল-সন্ধ্যা নৌপথ অবরোধ করেছি। আমাদের দাবি না মানা হলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।


 

টিএস

সম্পর্কিত বিষয়:

×