ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সিএনজি পাম্পে বিস্ফোরণ: দগ্ধ আরও একজনের মৃত্যু

প্রকাশিত: ১১:৪৫, ১৮ অক্টোবর ২০২২

সিএনজি পাম্পে বিস্ফোরণ: দগ্ধ আরও একজনের মৃত্যু

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট

গাজীপুরে সিএনজি পাম্পে বিস্ফোরণে ৫ জন দগ্ধের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম আল আমিন হোসেন (২৫)।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল পৌনে ৮টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে শুক্রবার সকালে মারা যান আতিকুল ইসলাম মিঠু ও সোমবার পারভেজ নামে একজন।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আল আমিনের শরীরে ৫০ শতাংশ দগ্ধ হয়েছিল। শ্বাসনালীও পুড়ে গিয়েছিলো তার। চিকিৎসাধীন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার মৃত্যু হয়।

আল আমিনের চাচা মির্জা গালিব জানান, তাদের বাড়ি গোপালগঞ্জ টুঙ্গিপাড়া উপজেলার শ্রীরাম কান্দি গ্রামে। বাবার নাম মোহাম্মদ আলী। সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী পারভিনকে নিয়ে গাজীপুর বোর্ড বাজার বটতলা এলাকায় থাকতেন। ওয়ার্কশপে কাজ করতেন তিনি।

এর আগে, বৃহস্পতিবার গাজীপুর গাছা বড়বাড়ি এলাকায় হাজী ওয়াহেদ ফিলিং স্টেশনে একটি কাভার্ডভ্যানে অবৈধভাবে গ্যাস নেওয়ার সময় সন্ধ্যা সাড়ে ৬টায় বিস্ফোরণ হয়। এতে ৫ জন দগ্ধ হন। পরে তাদেরকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

দগ্ধরা বাকি ২ জন হলেন আনোয়ারুল ইসলাম (২৭), ও সিরাজুল ইসলাম টুটুল (২৫)।

দগ্ধ আনোয়ারুল ইসলাম জানান, তিনি ও আল আমিন গাছা এলাকার "ফাহিম বয়লার" নামে একটি প্রতিষ্ঠানে ওয়েল্ডিংয়ের কাজ করেন। ডিজেল চালিত একটি কাভার্ডভ্যান নিয়ে বড়বাড়ি এলাকার হাজী ওয়াহেদ ফিলিং স্টেশন যান। ভ্যানটিতে আনুমানিক দেড়শ খালি সিলিন্ডার ছিল। সেগুলোতেই পাম্প থেকে গ্যাস নেওয়ার কথা ছিলো। গ্যাস নেওয়ার শুরুতেই বিকট এক বিস্ফোরণ ঘটে। এতে গাড়িতে থাকা ৫ জনই দগ্ধ হন।

এসআর

×