ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খাগড়াছড়িতে জেলা পরিষদের ভবন ধসে নিহত দুই

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি

প্রকাশিত: ১৯:৩৯, ৮ অক্টোবর ২০২২; আপডেট: ২০:৪০, ৮ অক্টোবর ২০২২

খাগড়াছড়িতে জেলা পরিষদের ভবন ধসে নিহত দুই

চলছে উদ্ধার কাজ। ছবি: জনকণ্ঠ।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের এনেক্স ভবনের নির্মানাধীন ছাদ ও বারান্দা ধসের ঘটনা ঘটেছে। এতে দুইজন নিহতে এবং অন্তত আরও ৫ জন আহত হয়েছেন।  

শনিবার (৮ অক্টোবর) বিকার ৪টার দিকে এই ঘটনা ঘটে। ধসে পড়া ছাদের নিচে কয়েকজন আটকে থাকতে পারে বলে সন্দেহ রয়েছে। উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশ ও রেড ক্রিসেন্ট। 

নিহত ব্যক্তি হলেন সাজ্জাদ (১৭)। আহতরা হলেন- মো. রোকন (৩৮), মো. হাসান (২৪), মো. হানিফ (২৫), মো. হানিফ (২৭) ও  মো. সোহেল (২৩)।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার রাজেশ বড়ুয়া বরেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে ছাদটি নির্মানের যে সেন্টারিং তৈরি করা হয়েছে, সেটি দুর্বল ছিল। ঢালাই কাজ চলাকালীন বাঁশের সেন্টারিংটি বার নিতে পারেনি।

খাগড়াছড়ি সেনা সদর জোনের উপ অধিনায়ক মেজর রিয়াদুল ইসলাম বলেন, সেনাবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস মিলে আমরা নিখোঁজ শ্রমিকদের উদ্ধারে কাজ করছি। আমরা প্রাথমিকভাবে দেখছি ছাদের সেন্টারিং এর ত্রুটির কারণে এই ঘটনা ঘটেছে। আমরা চেষ্টা করছি যতদ্রুত সম্ভব উদ্ধার কাজ চালিয়ে যেতে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। বিষয়টি আমরা খতিয়ে দেখব। এখন আরও শ্রমিক আটকে আছে কি না তা দেখছি।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, পৌর মেয় নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম প্রমুখ।

২০১৮ সালের দিকে পার্বত্য জেলা পরিষদের প্রশাসনিক ভবন নির্মান শুরু হয়। ভবনটির সামনের অংশে ১৬ জন শ্রমিক কাজ করছিল বলে জানা গেছে।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×