ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

রাজশাহীতে বিশ্ব বসতি দিবস পালিত

স্টাফ রিপোর্টার, রাজশাহী 

প্রকাশিত: ১৩:৪৮, ৩ অক্টোবর ২০২২

রাজশাহীতে বিশ্ব বসতি দিবস পালিত

বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়

রাজশাহী বিভাগীয় প্রশাসনের সহযোগিতায় ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) আয়োজনে নানান কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব বসতি দিবস উদযাপিত হয়েছে। 

দিবসটি উপলক্ষে সোমবার (৩ অক্টোবর) সকালে নগরীর আরডিএ ভবনের সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্ এনডিসি।

‘বৈষম্য হ্রাসের অঙ্গীকার করি, সবার জন্য টেকসই নগর গড়ি’- শ্লোগানকে সামনে রেখে আরডিএ ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শাহমখদুম থানার মোড় প্রদক্ষিণ করে আরডিএ ভবনে এসে শেষ হয়।

এর আগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্ বলেন, বৈষম্য হ্রাস করে টেকসই নগর প্রতিষ্ঠা করতে হবে। আগামী বছরের মধ্যে রাজশাহী বিভাগের একটি জেলাতেও গৃহহীন থাকবে না কেউ। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আনওয়ার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার মোহাম্মদ মুর্শেদ আলম, আরএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মো. ফারুক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক।

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের অথরাইজড অফিসার আবুল কালাম আজাদের সঞ্চালনায় মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন- গণপূর্ত জোন রাজশাহীর অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মিছবাহ উদ্দিন।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart