ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট 

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি 

প্রকাশিত: ১৬:৪৪, ২৮ সেপ্টেম্বর ২০২২; আপডেট: ১৬:৫৪, ২৮ সেপ্টেম্বর ২০২২

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট 

ধীরে ধীরে যানজট তীব্র আকার ধারণ করে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাস স্ট্যান্ড এলাকায় সড়ক সংস্কারের কাজ চলছে। এ কারণে কুমিল্লা থেকে ঢাকামুখি লেনে প্রায় ৩০ কিলোমিটার জুড়ে যানজট দেখা দিয়েছে। 

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে এ যানজট সৃষ্টি হয়। প্রথমে অস্থায়ী থাকলেও ধীরে ধীরে যানজট তীব্র আকার ধারণ করে।

জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক সংস্কারের কাজ চলছে। সংস্কার কাজ ২৪ ঘণ্টা চলমান থাকায় মহাসড়কের ঢাকামুখী দুই লেনের মধ্যে একটি লেনে গাড়ি চলতে পারে। এতে গাড়ির চাপ সৃষ্টি হলে মাধাইয়া এলাকা থেকে গৌরীপুর হয়ে দাউদকান্দি টোলপ্লাজা পর্যন্ত যানজট লেগে যায়। ফলে থেমে থেমে চলছে অ্যাম্বুল্যান্স, যাত্রীবাহী বাস, মালবাহী ট্রাক, প্রাইভেটকার ও মাইক্রোসহ সব ধরনের যানবাহন।

লক্ষীপুর জেলার রায়পুর থেকে ঢাকা এক্সপ্রেসের একটি যাএীবাহী বাসে ঢাকার উদ্দেশ্যে ভোর ৬টার দিকে রওনা দেন রেজাউল করিম নামের এক যাএী। তিনি বলেন, ৫ ঘণ্টায় আমি গৌরীপুর বাসস্ট্যান্ড এসে পৌঁছেছি। দুই ঘণ্টায় আধা কিলোমিটার এসেছি। জানি না ঢাকা যেতে কতক্ষণ লাগবে।

দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম জানান, যানজট আছে কিছুটা। আমাদের পুরো টিম মাঠে কাজ করছে। গত দুই দিন আমি রাস্তায় আছি। আমরা যানজট কমিয়ে আনার চেষ্টা করছি।

কুমিল্লার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, আমরা সংস্কার কাজ দ্রুত গতিতেই করছি। পূজার কারণে ঘরমুখো মানুষের চাপ বেশি। যানবাহনও বেশি। তাই যানজটে সাময়িক ভোগান্তি হচ্ছে। আমরা যানজট প্রবণ এলাকায় মাইকিং করছি। বিকল্প রাস্তা হিসেবে  কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া হয়ে ঢাকা সড়ক ব্যবহারের অনুরোধ করা হচ্ছে। তাছাড়া আমরা সবাইকে বলবো যারা জরুরি কাজে ঢাকা যাচ্ছে, তারা যেন সময় নিয়ে বাসা থেকে বের হয়। আমরা জনগণের জন্যই কাজ করি। সবাইকে কাজ শেষ হওয়া পর্যন্ত একটু ধৈর্য ধরতে হবে।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×