ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রেলস্টেশনের দোকানে ট্রেনের টিকিট

স্টাফ রিপোর্টার, দিনাজপুর  

প্রকাশিত: ১৮:০৭, ৩ আগস্ট ২০২২

রেলস্টেশনের দোকানে ট্রেনের টিকিট

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর 

দিনাজপুরের ফুলবাড়ী রেলস্টেশনে একটি ফাস্টফুডের দোকানে অভিযান চালিয়ে ট্রেনের কালোবাজারি ৮টি টিকিট উদ্ধার করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। 

এ অপরাধে দোকানমালিক মোঃ মিলন শেখকে (৪০) ২০ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার দুপুরে অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন দিনাজপুর ভোক্তা অধিদফতরের সহকারী পরিচালক মমতাজ বেগম। 

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর র‌্যাব-১৩ এর ফোর্স সঙ্গে নিয়ে রেলস্টেশন এলাকার বেশ কয়েকটি দোকানে তল্লাশি চালানো হয়। এ সময় ফুলবাড়ী রেলওয়ে প্ল্যাটফর্মেও সামনের মিলন ফাস্টফুড দোকানে তল্লাশি চালিয়ে ঢাকাগামী বিভিন্ন ট্রেনের শোভন চেয়ারের ৮টি টিকিট উদ্ধার করা হয়। 

পরে জিজ্ঞাসাবাদে দোকানের মালিক শেখ মিলন টিকিট কালোবাজারির কথা স্বীকার করেন। এ সময় ভ্রম্যমাণ আদালত বসিয়ে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, আমরা অভিযান পরিচালনা করে একটি দোকানে ৮টি কালোবাজারির টিকিট পেয়েছি। 

এ অপরাধে দোকানমালিককে জরিমানা করা হয়। তিনি বলেন, ট্রেনের টিকিট কাটতে চিহ্নিত কালোবাজারিরা ভাড়া করা লোকদের ভোরেই লাইনে দাঁড় করিয়ে দেন। 
তাই কালোবাজারিদের চিহ্নিত করা কঠিন হয়ে পড়ে। নিত্যদিন নতুন নতুন নারী-পুরুষ লাইনে দাঁড় করিয়ে ট্রেনের টিকিট কেটে নিয়ে যান। স্টেশন এলাকার বাইরে এই টিকিট দ্বিগুণ দামে বিক্রি করেন তারা। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। 

 

সম্পর্কিত বিষয়:

×