ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

টি২০ বিশ্বকাপ খেলতে মরিয়া সাইফউদ্দিন

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৭, ৫ মে ২০২৪

টি২০ বিশ্বকাপ খেলতে মরিয়া সাইফউদ্দিন

মোহাম্মদ সাইফউদ্দিন

২০২২ সালের টি২০ বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে দল থেকে বাদ পড়েন মোহাম্মদ সাইফউদ্দিন। ফর্মহীনতা, ইনজুরি ও ফিটনেস সমস্যা কাটিয়ে জাতীয় দলে ফিরে আরেকটি ম্যাচ খেলার জন্য মাঝে ১৮ মাস অপেক্ষা করতে হয়েছে তাকে। অবশেষে জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ সিরিজের প্রথম ৩ ম্যাচের স্কোয়াডে জায়গা পেয়েছেন এ পেস অলরাউন্ডার। বাংলাদেশ দলে আর কোনো স্বীকৃত ও ভালো মানের পেস অলরাউন্ডার না থাকায় সাইফউদ্দিনকে নিয়ে অনেক আশা সবার।

প্রত্যাবর্তনের ম্যাচে সেই আশার প্রদীপটা বেশ ভালোভাবেই জ¦ালিয়েছেন তিনি। দুর্ধর্ষ বোলিংয়ে ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন, ডট বল করেছেন ১৫টি। এখন আসন্ন টি২০ বিশ^কাপ দলে ঠাঁই পেতে মরিয়া সাইফউদ্দিন। তিনি নিজেই জানিয়েছেন, পারফর্ম্যান্সের ধারাবাহিকতা রেখে বিশ^কাপ খেলতে চান।
এই মুহূর্তে আসন্ন টি২০ বিশ^কাপে বাংলাদেশ দলে ঠাঁই পাওয়ার মতো পেসারের সংখ্যা ৬ জন।

যার মধ্যে তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান নিশ্চিতভাবেই থাকবেন বিশ^কাপ স্কোয়াডে। এ ছাড়া স্কোয়াডে আছেন তানজিম হাসান সাকিব ও সাইফউদ্দিন এবং স্কোয়াডের বাইরে আছেন হাসান মাহমুদ। আসন্ন বিশ^কাপের স্কোয়াডে সাইফউদ্দিনের থাকার সম্ভাবনা অনেক বেশি। কিন্তু ৪ পেসারকে নিয়ে স্কোয়াড সাজাতে পারে বাংলাদেশ। তখনই লড়াইটা হবে। সেই লড়াইয়ে অনেক পিছিয়ে সাইফউদ্দিন। তাই জিম্বাবুয়ের বিপক্ষে পাওয়া সুযোগের সদ্ব্যবহার করতে হবে পুরোপুরি। 
দেড় বছর পর প্রত্যাবর্তন বেশ সুখকর হয়েছে। ম্যাচশেষে সাইফউদ্দিন বলেছেন, ‘অনেক নার্ভাস ছিলাম। এর আগে কখনো এতটা নার্ভাস ছিলাম না। আমার জন্য ভালো করাটা গুরুত্বপূর্ণ ছিল। যেহেতু এক দুই ম্যাচ পরে মুস্তাফিজ আসবে। সেক্ষেত্রে সেরা একাদশে কী হবে না হবে ম্যানেজমেন্ট ভালো জানে। তারপরও আমার জন্য চ্যালেঞ্জিং ছিল। চেষ্টা করেছি ভালোটা দেওয়ার।

×