ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

দেশের একটি গণমাধ্যমকে জানিয়েছে ভারতীয় সাংবাদিক 

এমপি আনারকে হত্যায় জড়িত একজন ভারতীয়, বাকি সবাই বাংলাদেশি 

প্রকাশিত: ১৩:৩৩, ২২ মে ২০২৪

এমপি আনারকে হত্যায় জড়িত একজন ভারতীয়, বাকি সবাই বাংলাদেশি 

এমপি আনোয়ারুল আজীম

ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ উদ্ধার করা হয়েছে কলকাতার অভিজাত এলাকা নিউটাউন থেকে। 

আনোয়ারুল আজীমের ব্যক্তিগত সহকারী (পিএস) আব্দুর রউফ এ তথ্য নিশ্চিত করেছেন। এ ছাড়া ভারতীয় গণমাধ্যমেও তার মরদেহ উদ্ধারের কথা বলা হয়েছে। 

আরও পড়ুন : ভারতে যাওয়ার পরদিনই খুন এমপি আনার, পাওয়া গেছে মরদেহের খণ্ডিত অংশ

দেশের একটি গণমাধ্যমের কলকাতা প্রতিনিধি গণমাধ্যমটিকে ভারতের পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, এমপি আনোয়ারুল আজীমকে হত্যা করা হয়েছে। তিনি জানান, এরই মাঝে পুলিশ দুইজনকে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আটক করেছে। এছাড়াও হত্যায় জড়িত একজন ভারতীয়, এবং বাকি সবাই বাংলাদেশি বলে নিশ্চিত করেন তিনি। 

তিনি জানান, আনারের মরদেহের পুরো অংশ এখনও পুলিশ উদ্ধার করতে পারেনি। যতটুকু উদ্ধার করা হয়েছে সেটা তাঁর মরদেহের খণ্ডিত অংশ। এরই মাঝে পুলিশ অভিজাত এলাকার ওই ফ্লাটটিকে সিলগালা করে দিয়ে মরদেহের অংশ ফরেনসিক রিপোর্টের জন্য পাঠিয়েছে।

পুলিশের বরাত দিয়ে তিনি বলেন, এই হত্যাকাণ্ডটি একটি পরিকল্পিত খুন। কারণ ওই ফ্লাটটিতে দুই দফায় ৮ থেকে ১০ জন লোক যাতায়াত করেছে। এছাড়াও খুনিরা মরদেহটি অন্য স্থানে পাচারের চেষ্টা চালিয়েছিলো বলেও জানান তিনি। 

এরই মাঝে কী কারণে এই হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ। হত্যাকারীরা যাতে পালিয়ে যেতে না পারে এ কারণে সীমান্তে কড়া নজরদারি বসানো হয়েছে। 

এর আগে সংসদ সদস্য নিখোঁজের বিষয়টি নিয়ে ১৯ মে ডিবি কার্যালয়ে যান আনোয়ারুল আজীমের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। সেদিন তিনি বলেছিলেন, তিনদিন ধরে আমার বাবাকে ফোনে পাচ্ছি না। তার মোবাইল ফোনটি মাঝে মাঝে খোলা পাই আবার মাঝে মাঝে বন্ধ পাই। পরে এই বিষয়ে আমি ডিবি প্রধানের সঙ্গে যোগাযোগ করি। তিনি আমাকে বলেছেন বিষয়টি তিনি দেখছেন। পরে আজকে আমি ওনার কার্যালয়ে আসি। তিনি আমাদের সহযোগিতা করছেন। বাবাকে ফোনে না পাওয়ার কারণেই মূলত আমি ডিবি কার্যালয়ে এসেছি। আমি নিজেও ভারতে দ্রুত সময়ের মধ্যে যাব। 

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছিল, গত ১৬ মে সকালের দিকে এমপি আনারের অবস্থান ছিল বিহারের মোজাফ্ফরাবাদ। সেখান থেকে পিএস রউফ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর ফোনে কল করা হয়। তবে ওই ফোন কল প্রকৃত পক্ষে এমপি আনার করেছিলেন কি না তা নিয়ে নতুন করে ধূম্রজাল ছিল।  

আনোয়ারুল আজীম আনার ঝিনাইদহ-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য। তিনি ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে টানা তিনবার আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন।

এবি 

সম্পর্কিত বিষয়:

×