ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

কেএনএফের আরো ৩ সদস্যসহ ৪ জন আটক

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান

প্রকাশিত: ১২:৩৮, ৮ এপ্রিল ২০২৪; আপডেট: ১৩:১৮, ৮ এপ্রিল ২০২৪

কেএনএফের আরো ৩ সদস্যসহ ৪ জন আটক

গ্রেফতার কেএনএফ এর সদস্যরা

বান্দরবানের থানচিতে কেএনএফ এর সক্রিয় ৩ সদস্যকে আটক করেছে যৌথবাহিনী। এসময় ব্যাংক ডাকাতিতে জড়িত এক ড্রাইভারকে আটক করা হয়েছে। রবিবার (৭ এপ্রিল) গভীর রাতে থানচি ও রুমায় অভিযান চালিয় তাদেরকে আটক করা হয়।

এদিকে, রুমা-থানচি উপজেলায় কেএনএফ এর লাগাতর সন্ত্রাসী কর্মকাণ্ড দমনে যুক্ত করেছে সাঁজোয়া যান। এরই অংশ হিসেবে চলমান পরিস্থিতি মোকাবিলায় রবিবার রাতে আনা হয়েছে বিশেষ সাঁজোয়া যান। যা দিয়ে এ দুই উপজেলায় ঝুঁকিপূর্ণ এলাকায় টহল দেবেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ সাঁজোয়া যান যুদ্ধে ব্যবহৃত একপ্রকার অস্ত্র সজ্জিত যানবাহন, যা মূলত নিরাপত্তা বাহিনীকে যুদ্ধের ময়দানে আসা-যাওয়ার জন্য ব্যবহার করতে দেওয়া হয়।

আরও পড়ুন : ঈদযাত্রায় ট্রেনে নাশকতার তথ্য নেই: র‌্যাব

বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন বলেন, ‘গতকাল রবিবার গভির রাতে থানচিতে যৌথবাহিনী অভিযান চালিয়ে কেএনএফ এর তিন সদস্যকে আটক করা হয়। তাদের মধ্যে একজন ব্যাংক ডাকাতির সাথে সরাসরি জড়িত ও ব্যাংক ডাকাতির কাজে ব্যবহৃত একটি গাড়ি জব্দ করা হয়েছে এবং সঙ্গে এক ড্রাইভারকেও আটক করা হয়।’তিনি বলেন, ‘উপজেলা গুলোতে উদ্ভূত পরিস্থিতিতে চলমান অভিযানের অংশ হিসেবে চারটি সাঁজোয়া যান (এপিসি) আনা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় আরও বাড়ানো হবে। চলমান পরিস্থিতি মোকাবিলায় এসাঁজোয়া যানগুলো রুমা-থানচি উপজেলায় ব্যবহার করা হবে।’

অপরদিকে রুমা বাস মালিক সমিতির লাইন ম্যান জাকির হোসেন জানান, সোমবার সকাল থেকে গণপরিবহনসহ অভ্যন্তরীণ সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া বিনা প্রয়োজনে বাড়ি থেকে কেউ বের হচ্ছে না।এ ঘটনায় মাংসার ম্রো জানান, থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় এখনো আতঙ্ক বিরাজ করছে। এছাড়া, বাজার ও সাঙ্গু ব্রিজ এলাকায় যানবাহন চলাচল নিয়ন্ত্রিত রাখতে বস্থা বসিয়ে বেরিকেট দেওয়া হয়েছে।

এম হাসান

×