ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

গায়ের ওপর বমি করে ছিনতাই, গ্রেফতার ২

প্রকাশিত: ২০:২১, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

গায়ের ওপর বমি করে ছিনতাই, গ্রেফতার ২

গ্রেফতারকৃত ছিনতাইকারী

রাজধানীতে বাস যাত্রীদের ওপর বমি করে ছিনতাই চক্রের দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। চক্রের তিন সদস্য পালিয়ে গেছে। তারা বিভিন্ন বাসের ভেতর যাত্রীর ওপর বমি করে বিশেষ কৌশলে টাকা ছিনতাই করত।

শনিবার গ্রেপ্তার দুজনকে আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন করে তেঁজগাও থানা পুলিশ। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। গতকাল শুক্রবার তেজগাঁও থানার ফার্মগেট খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে থেকে এ দুজনকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তাররা হলো– সুমন আল হাসান (২৯) ও মো. আবুল হোসেন (৪০)। তাদের কাছ থেকে ছিনতাইয়ের ২০ হাজার টাকা ও দুটি ছুরি উদ্ধার করা হয়। তাদের ছিনতাই চক্রে কিছু গাড়ির চালক ও হেলপার জড়িত। তাই ছিনতাই করা টাকার একটি অংশ তাদেরও দিতে হয়।

গ্রেপ্তার দুজনকে রিমান্ডে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘গ্রেপ্তাররা ঢাকার চিহ্নিত ছিনতাইকারী। তাদের গ্রুপে মোট ৫ জন সদস্য রয়েছে। তারা বিভিন্ন বাসে উঠে কৃত্রিম জটলা সৃষ্টি করে থাকে। এরপর নির্দিষ্ট একজন যাত্রীকে টার্গেট করে। প্রথমে কয়েকজন ওই যাত্রীকে ঘিরে ধরে। এরপর যাত্রীর ওপর বমি করে দেয় চক্রের একজন। 

এসময় ওই যাত্রী কিছুটা অস্বস্তি বোধ করলে বাকি দুজন কৌশলে পকেট থেকে টাকা, মোবাইল হাতিয়ে নেয়। এক্ষেত্রে কেউ যদি তাদের কাউকে দেখে ফেলে বা ধরে ফেলে তখন বাকি সদস্যরা ওই ব্যক্তিকেই ছিনতাইকারী বলে মারধর করে পালিয়ে যায়। আর কেউ ধরা খেলে বাকি সদস্যরা ছুরির ভয় দেখিয়েও পালিয়ে যেত।’ 

‘গ্রেপ্তাররা নিয়মিত বিভিন্ন বাসে এই কাজ করে আসছিল। ফলে বেশ কিছু ড্রাইভার ও হেলপার তাদের চেনে। এসব ড্রাইভার ও হেলপার তাদের সহযোগিতা করে এবং নিরাপদে বিভিন্ন স্থানে নামিয়ে দেয়। বিনিময়ে তাদেরও নির্দিষ্ট একটি ভাগ দেয় এসব ছিনতাইকারীরা।’ যোগ করেন ওসি। 

এই চক্রের সদস্যরা এমন ঘটনা ঘটিয়েছে উল্লেখ করে ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘গতকাল একই কায়দায় একটি বাসে উঠে বমি পার্টির সদস্যরা। তাদের একজন এসময় একজনের মাথায় বমি করে দেয়। এরপর বাকি সদস্যরা ওই ব্যক্তির পকেট থেকে ২০ হাজার টাকা নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। 

এসময় তিনি দেখে ফেললে উল্টো ওই যাত্রীকেই ছিনতাইকারী বলে পেটাতে থাকে তারা। পরে কয়েকজন যাত্রী ঘটনা বুঝতে পেরে এগিয়ে এলে ছিনতাইকারী চক্রের তিনজন পালিয়ে যায়। ধরা পড়ে সুমন ও আবুল হোসেন। এসময় তাদের কাছ থেকে ছিনতাই করা ২০ হাজার টাকা ও দুইটি ছুরি উদ্ধার করা হয়।’

এস

সম্পর্কিত বিষয়:

×