ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

ট্রেনে নাশকতা: স্টেশনে সন্দেহভাজনদের বিরুদ্ধে র‍্যাবের অভিযান

অনলাইন ডেস্ক 

প্রকাশিত: ১০:২২, ২২ ডিসেম্বর ২০২৩

ট্রেনে নাশকতা: স্টেশনে সন্দেহভাজনদের বিরুদ্ধে র‍্যাবের অভিযান

বিমানবন্দর স্টেশন

সম্প্রতি বৃদ্ধি পেয়েছে রেলে নাশকতার ঘটনা। এসব ঘটনাকে কেন্দ্র করে ঢাকার বিমানবন্দর রেলওয়ে স্টেশন এলাকায় বিভিন্ন অপরাধমূলক ও নাশকতামূলক কর্মকাণ্ডে লিপ্ত অপরাধীদের ধরতে সন্দেহভাজনদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাত ৮টার পর এ অভিযানে নামে র‍্যাব-১ এর একাধিক দল।

এ ব্যাপারে র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (অপস অফিসার), সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. পারভেজ মিয়া জানান, অভিযানে বেশ কয়েকজন আটক আছে। তাদের ব্যাপারে তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। 

রাত সাড়ে ১১টার দিকে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোরে রাজধানীর তেজগাঁও স্টেশনে নেত্রকোনা থেকে ছেড়ে আসা ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনের তিনটি বগিতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে এক নারী ও তার শিশুসন্তানসহ ওই ট্রেনের চার যাত্রী দগ্ধ হয়ে মারা যান। পরে সকাল ৬টা ৪৫ মিনিটে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

এ ঘটনার রেশ কাটতে না কাটতেই বুধবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনা ঘটে। যদিও প্রাথমিকভাবে রেলওয়ে পুলিশের ধারণা, এটি কোনো নাশকতা নয়। ইঞ্জিনের সাইলেন্সার পাইপ থেকে নির্গত ধোঁয়া চটের বস্তায় বাধাগ্রস্ত হয়ে আগুন লেগেছে বলে ধারণা করে রেলওয়ে পুলিশ।

তারও আগে, গত ১৩ ডিসেম্বর ভোর চারটার দিকে গাজীপুরের ভাওয়ালে ঢাকা-ময়মনসিংহ রেললাইনের একটি অংশ কেটে ফেলে দুর্বৃত্তরা। ওই পথে যাওয়ার সময় মোহনগঞ্জ এক্সপ্রেস নামে একটি ট্রেনের বগি লাইনচ্যুত হয়। এ দুর্ঘটনায় একজন নিহত ও অন্তত ১২ জন আহত হন। মূলত রেলপথে এসব নাশকতামূলক কর্মকাণ্ড রুখতে নড়েচড়ে বসেছে প্রশাসন। সেই ধারাবাহিকতায় রাজধানীর গুরুত্বপূর্ণ রেলস্টেশনগুলোতে নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।  

এবি

সম্পর্কিত বিষয়:

×