ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

আইন-শৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণ রয়েছে

প্রকাশিত: ১৯:২৩, ১৭ অক্টোবর ২০২৩

আইন-শৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণ রয়েছে

ইসি সচিব মো. জাহাংগীর আলম 

নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম বলেন, বর্তমানে বাংলাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণ রয়েছে, উদ্বিগ্ন হওয়ার মতো কোনো পরিস্থিতির সৃষ্টি হয়নি।  
পরবর্তীতে যদি কোনো পরিস্থিতির সৃষ্টি হয়, তাহলে কমিশন আইনিভাবে সব ধরনের কার্যক্রম অব্যাহত রাখবে। 

মঙ্গলবার (১৭ অক্টোবর) নির্বাচন কমিশনের (ইসি) সম্প্রীতি বাংলাদেশ নামে সামাজিক সংগঠনের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা হয়। 

আরও পড়ুন >>  সংবিধান থেকে একচুলও সরবে না সরকার

ইসি সচিব বলেন ,সম্প্রীতির বাংলাদেশ মোট চারটি প্রস্তাবনা রেখেছে। প্রস্তাবনার বিষয়ে কমিশন তাদের আশ্বস্ত করেছে যে, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বৈঠকে সংগঠনটির আহবায়ক পীযুষ বন্দোপাধ্যায় বলেন, জনগণ অংশগ্রহণমূলক নিবার্চন চায়। কোনো সহিংসতা মূলক নিবার্চন মানুষ দেখতে চায় না। দেশের বৃহত্তর জনগোষ্ঠীকে নিবার্চনের মাঠে দেখতে চান। তিনি বলেন, জাতীয় নির্বাচন এলেই মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী ও সংখ্যালঘুদের কপালে ভাঁজ পড়ে। 
২০০১ এর ভয়াবহতা মানুষ আর দেখতে চায় না। অতীতের আশঙ্কা থেকে আর পাশবিকতা ও নির্যাতন দেখতে চায় না। মুক্তিযুদ্ধের চেতনার বাইরে কিছু করা যাবে না বলে জানান তিনি। 

নির্বাচনে সহিংসতার আশঙ্কা করছেন সংখ্যালঘুরা- এমন প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, এটা যারা আশঙ্কা করছেন তারাই বলতে পারবেন। আমাদের পক্ষ থেকে স্পষ্ট যে, এখন পর্যন্ত বাংলাদেশে যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি, কমিশনের দৃষ্টিতে শান্তিপূর্ণ রয়েছে, উদ্বিগ্ন হওয়ার মতো কোনো পরিস্থিতি সৃষ্টি হয়নি। 

আরও পড়ুন >> সংবিধানের কোথাও নির্বাচনকালীন সরকারের কথা বলা নেই

সভায় সম্প্রীতি বাংলাদেশের সভাপতি পীযূষ বন্দ্যোপাধ্যায়সহ ১৩ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়। ইসির পক্ষ থেকে নির্বাচন কমিশনাররা এবং ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এস

সম্পর্কিত বিষয়:

×