ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

ভাড়া বাড়ছে ট্রেনের! 

প্রকাশিত: ২০:৫৫, ১৯ জুন ২০২৩

ভাড়া বাড়ছে ট্রেনের! 

মৈত্রী এক্সপ্রেস

মার্কিন ডলারের বিনিময় হার ও ভ্রমণ কর বৃদ্ধির কারণে ১ জুলাই থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে চলাচলকারী ৩টি ট্রেনের ভাড়া বাড়াচ্ছে বাংলাদেশ রেলওয়ে।

বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক (ইন্টারচেঞ্জ) মো. মিহরাবুর রশিদ খাঁনের সই করা অফিস আদেশ থেকে জানা যায়, মৈত্রী এক্সপ্রেস, মিতালী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেস ট্রেনের টিকিট প্রতি ভাড়া ৬৫৫ টাকা পর্যন্ত বাড়ানো হবে।

ঢাকা-কলকাতা রুটে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেসে এসি সিটের ভাড়া ৪ হাজার ১৯৫ টাকা থেকে বাড়িয়ে করা হচ্ছে ৪ হাজার ৭৯৫ টাকা এবং এসি চেয়ারের ভাড়া ২ হাজার ৯৬৫ টাকা থেকে বাড়িয়ে করা হচ্ছে ৩ হাজার ৫৩০ টাকা।

খুলনা-কলকাতা রুটের বন্ধন এক্সপ্রেসের এসি সিটের ভাড়া ২ হাজার ৩৫০ টাকা থেকে বাড়িয়ে করা হচ্ছে ২ হাজার ৯০০ টাকা এবং এসি চেয়ারের ভাড়া ১ হাজার ৭৩৫ টাকা থেকে বাড়িয়ে করা হচ্ছে ২ হাজার ২৬৫ টাকা।

ঢাকা-নিউ জলপাইগুড়ি রুটের মিতালী এক্সপ্রেসের এসি বার্থের ভাড়া ৫ হাজার ৯১৫ টাকা থেকে বাড়িয়ে ৬ হাজার ৫৭০ টাকা, এসি সিটের ভাড়া ৪ হাজার ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৪ হাজার ১৭৫ টাকা এবং এসি চেয়ারের ভাড়া ৩ হাজার ২১০ টাকা থেকে বাড়িয়ে ৩ হাজার ৭৮৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

চলতি অর্থবছরের বাজেটে ভ্রমণ কর ছিল ৫০০ টাকা। সরকার নতুন অর্থবছরের বাজেটে এই কর ১ হাজার টাকা করেছে।

সম্পর্কিত বিষয়:

×