ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতাল ডেঙ্গু চিকিৎসার জন্য প্রস্তুত

প্রকাশিত: ২১:২৫, ৩ নভেম্বর ২০২২

ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতাল ডেঙ্গু চিকিৎসার জন্য প্রস্তুত

স্থানীয় সরকারমন্ত্রী 

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, দেশে ডেঙ্গুর চিকিৎসায় কোনো ঘাটতি নেই।

ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতাল এখন ডেঙ্গু চিকিৎসার জন্য তৈরি রয়েছে। ১০০০ শয্যার মধ্যে ছয়জন কোডিভ রোগী আলাদাভাবে সেবা নিচ্ছে। এ হাসপাতালে ১০৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে এবং আরও প্রায় ৪০০ শয্যা ডেঙ্গু চিকিৎসার জন্য প্রস্তুত। 

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে চলমান ডেঙ্গু পরিস্থিতিতে ডেঙ্গু রোগীর চিকিৎসা দেওয়ার জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মহাখালীর কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল পরিদর্শনে গিয়ে তাজুল ইসলাম এ কথা বলেন।

এসময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন। তারা শুরুতেই হাসপাতালটি ঘুরে দেখেন। ডেঙ্গু আক্রান্ত রোগীদের পাশে গিয়ে তাদের সঙ্গে কথা বলেন। এসময় ডেঙ্গু রোগীর খোঁজ-খবর নেন তারা।

ডেঙ্গুর চিকিৎসায় কোনো ঘাটতি নেই। ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলার জন্য সরকার আন্তরিকভাবে কাজ করছে। জনসাধারণের অংশগ্রহণ ও সচেতনতা ছাড়া ডেঙ্গু নিয়ন্ত্রণ করা কঠিন। সবাই মিলে এক সঙ্গে ডেঙ্গু মোকাবিলায় কাজ করতে হবে।

স্থানীয় সরকারমন্ত্রী আরও বলেন, সিটি করপোরেশনের মেয়ররা এডিস মশা নিয়ন্ত্রণে সব ধরনের ব্যবস্থা নিয়েছেন। মন্ত্রণালয় থেকে অর্থ-বরাদ্দ, জনবল, অভিযান পরিচালনার জন্য ম্যাজিস্ট্রেটসহ যখন যা চেয়েছেন তাই সরবরাহ করা হয়েছে। মানুষকে সচেতন করার জন্য যা যা করণীয় তার সব করা হয়েছে। টিভিসি তৈরি করা হয়েছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে নানা কর্মসূচি চলমান থাকবে।

পরিদর্শনের সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, ডিএনসিসি কোভিড ডেডিকেটেড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম শফিকুর রহমান এবং ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এমএস

×