ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আনন্দ-উদ্দীপনায় আরব আমিরাতে পালিত হচ্ছে ঈদ 

অনলাইন রিপোর্টার

প্রকাশিত: ১০:০৭, ১০ এপ্রিল ২০২৪; আপডেট: ১০:৪৪, ১০ এপ্রিল ২০২৪

আনন্দ-উদ্দীপনায় আরব আমিরাতে পালিত হচ্ছে ঈদ 

ঈদের নামাজ

উৎসবমুখর পরিবেশে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে উদযাপিত হচ্ছে মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর।

বুধবার (১০ এপ্রিল) সকালেই দেশটির মুসল্লিরা বিভিন্ন স্থানে একত্রিত হয়ে ঈদের নামাজ আদায় করেন। পরে তারা একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ। সকালে শারজার আল নূর মসজিদে ঈদের নামাজ আদায় করছেন বাসিন্দারা। দেশটিতে আজ ভোর থেকে ঈদুল ফিতর উদযাপন শুরু হয়েছে এবং দেশজুড়ে অসংখ্য মুসল্লি মসজিদ ও নামাজের মাঠে ঈদের নামাজ আদায় করেছেন। শারজার আল নূর মসজিদে ঈদুল ফিতরের নামাজের পর মুসল্লিরা একে অপরকে শুভেচ্ছা জানান।এর আগে মধ্যপ্রাচ্যের এই দেশটির জেনারেল অথরিটি অব দ্য ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড এন্ডোমেন্ট আনুষ্ঠানিকভাবে ঈদের নামাজের সময় ঘোষণা করে।
 ঘোষণা অনুযায়ী, আবুধাবিতে ঈদের জামাত সকাল ৬টা ২২ মিনিটে, দুবাইয়ে ৬টা ২০ মিনিটে, শারজাহ ও আজমানে ৬টা ১৭ মিনিটে, রাস আল খাইমাহতে ৬টা ১৫ মিনিটে, ফুজাইরাহ ও খোরফাক্কানে ৬টা ১৪ মিনিটে এবং উম্মে আল কুওয়াইনে ৬টা ১৩ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া আল আইনে ৬টা ১৫ মিনিটে এবং জায়েদ সিটিতে বুধবার সকাল ৬টা ২৬ মিনিটে অনুষ্ঠিত হয় ঈদের জামাত।

 

এস

×