ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কম খরচে যেভাবে বিদেশ যেতে পারেন 

প্রকাশিত: ২২:৪১, ২৪ এপ্রিল ২০২৪

কম খরচে যেভাবে বিদেশ যেতে পারেন 

ভিসা। ফাইল ছবি।

বাংলাদেশ থেকে প্রতিনিয়তই বিদেশে লোক যাচ্ছে। অনেকে টাকা দিয়ে যাচ্ছে, আবার অনেকে লটারির মাধ্যমেও যাচ্ছে। তবে আপনি হয়তো জানেন না বাংলাদেশ থেকে কোন কোন দেশে লটারির মাধ্যমে যাওয়া যায়। 

আপনি যদি একজন বাংলাদেশের নাগরিক হয়ে থাকেন বা বাংলাদেশ থেকে বাহিরে কাজের জন্য যাবেন বা অন্য কোন প্রয়োজনে যাবেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ, আপনি যদি লটারির মাধ্যমে দেশের বাহিরে যেতে পারেন। তাহলে আপনার তেমন কোনো খরচ হবে না। একদম অল্প খরচ আপনি ইউরোপ আমেরিকা কানাডা সহ অনেক জায়গায় যেতে পারবেন। 

দেখে নেওয়া যাক কোন কোন দেশে লটারির মাধ্যমে যাওয়া যায়-

বাংলাদেশ থেকে বিপুল সংখ্যক লোক লটারির মাধ্যমে কোরিয়া যাচ্ছে। আপনিও যদি বাংলাদেশ থেকে কোরিয়া যেতে চান তাহলে bkttcdhaka.gov.bd এই ওয়েবসাইট থেকে সরাসরি লটারির জন্য আবেদন করতে পারেন।

বর্তমান সময়ে বাংলাদেশ থেকে কোন কোন দেশে লটারির মাধ্যমে যাওয়া যায়। এই বিষয়টা যদি আপনি কাউকে জিজ্ঞেস করেন তাহলে সে সবার আগে লটারির মাধ্যমে কোরিয়া যাওয়া যায় এ কথাটাই আগে বলবে। মূল কারণ হচ্ছে বাংলাদেশ থেকে কোরিয়ায় হচ্ছে এমন একটি দেশ। যেখানে সবচেয়ে বেশি বাংলাদেশি নাগরিক লটারির মাধ্যমে যাচ্ছে এবং খুবই কম খরচে লটারির মাধ্যমে কোরিয়া যেতে পারছে।
আর তেমন কোন জনপ্রিয় দেশ নেই। যেখানে লটারি মাধ্যমে খুব সহজেই যাওয়া যায়। তবে কোরিয়া হচ্ছে এমন একটি দেশ যেখানে খুব সহজেই আপনি লটারি আবেদন করে লটারির মাধ্যমে যেতে পারবেন।

লটারির মাধ্যমে কোরিয়া যাওয়ার উপায় কি?

বাংলাদেশে বর্তমানে অনেক প্রতিষ্ঠান রয়েছে যারা আপনাকে প্রথমে কোরিয়ান ভাষা শিখিয়ে এরপর লটারির জন্য আবেদন করতে বলবে এবং আপনি যদি সেই লটারি একবার পেয়ে যান তাহলে আপনি পরীক্ষার মাধ্যমে লটারি দিয়ে কোরিয়া চলে যেতে পারবেন। বাংলাদেশের মধ্যে লটারির মাধ্যমে কোরিয়া যাওয়ার জন্য সবচেয়ে জনপ্রিয় একটি প্রতিষ্ঠান হচ্ছে http://www.bkttcdhaka.gov.bd/ বর্তমান সালে প্রচুর পরিমাণে লোকবল নিচ্ছে এখান থেকে।

এই ওয়েবসাইটটি হচ্ছে একটি সরকারি অনুমোদিত ওয়েবসাইট যেখানে আপনাকে সরকারিভাবে লটারি দেওয়া হবে এবং আপনি লটারির জন্য আবেদন করতে পারবেন আপনি যদি লটারি পেয়ে যান তাহলে আপনাকে কোরিয়ান ভাষা শিখতে হবে। কোরিয়ান ভাষা শেখার পরে আপনাকে পরীক্ষা দিতে হবে। আপনি যদি পরীক্ষায় সঠিকভাবে পাস করেন তাহলেই আপনি লটারি মাধ্যমে কোরিয়ায় চলে যেতে পারবেন।

×