ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

গাজীপুরে উপজেলা পরিষদ নির্বাচন

নির্বাচনে কেন্দ্রে প্রভাব বিস্তার করলে ফৌজধারী মামলা 

স্টাফ রিপোর্টার, গাজীপুর

প্রকাশিত: ২২:৩১, ৫ মে ২০২৪

নির্বাচনে কেন্দ্রে প্রভাব বিস্তার করলে ফৌজধারী মামলা 

গাজীপুরে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে কেউ প্রভাব বিস্তারের চেষ্টা করলে তার বিরুদ্ধে ফৌজধারী অপরাধে মামলা দায়ের করা হবে। যারা নির্বাচনী কেন্দ্রে প্রভাব বিস্তার করতে পারেন এমন তালিকা করা হয়েছে। তাদের উপর আইনশৃংখলা বাহিনী নজর রাখছে। ভোটাররা নির্বিঘেœ ভোট কেন্দ্রে গিয়ে তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। 

রবিবার দুপুরে গাজীপুরের জেলা প্রশাসক তার ভাওয়াল সম্মেলন কক্ষে গাজীপুরে উপজেলা নির্বাচন নিয়ে এক প্রেস ব্রিফিংএ এসব কথা বলেন জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। তিনি আরো বলেন, গরমের মধ্যে ভোটাররা যেন নির্বিঘ্নে দ্রুত ভোট দিতে পারেন সে জন্য প্রতিটি ভোট কেন্দ্রে অস্থায়ী বুধ স্থাপন করা হবে।

তিনি জানান, প্রতিটি ভোট কেন্দ্রে ১৩ থেকে ১৭জন আইনশৃংখা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রতিটি উপজেলায় দুটি প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হবে। এছাড় র‌্যাব, পুলিশের টহল টিম, মোবাইল টিম ও মোটরসাইকেল টিম নিয়োজিত থাকবে। সভায় গাজীপুরের পুলিশ সুপার মোঃ সফিকুল আলম বলেন, নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে। প্রেস ব্রিফিংএ গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুনুল করিম, জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান উপস্থিত ছিলেন।

×