ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

কাপাসিয়ায় মোতালেব হত্যায় জড়িতদের শাস্তি ও বাদীর পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি 

প্রকাশিত: ১৯:৫৭, ২৫ মে ২০২৪

কাপাসিয়ায় মোতালেব হত্যায় জড়িতদের শাস্তি ও বাদীর পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি 

সংবাদ সম্মেলন

গাজীপুরের কাপাসিয়ায় আলোচিত মোতালেব হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিহতের পরিবারের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা তুলে নেয়ার দাবি জানিয়েছে নিহতের পরিবার। শনিবার রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশেন (ক্র্যাব) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। 

লিখিত বক্তব্যে নিহতের ভাই প্রকৌশলী আবুল হারিছ জানান, ২০২২ সালের ২৪ ডিসেম্বরে গাজীপুর জেলার কাপাসিয়া থানার ভূবনেরচালা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে ষাটোর্ধ্ব আব্দুল মোতালিবকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। এই হত্যাকান্ডে একই গ্রামের আরিফ হোসাইন, আমিনুল ইসলাম ওরফে রাসেল, রাকিবুল ইসলাম, মাহমুদা ওরফে আছিয়া, আছিয়া, নুরুল ইসলামসহ আরো অজ্ঞাত ১০/১৫ জন জড়িত। ঘটনার সময় আসামীদের বাধা দিলে মোতালিবের পরিবারের সদস্যদের উপর তারা হামলা চালায়। এতে মোতালিবের পরিবারের বেশ কয়েকজন আহত হন। ঘটনার পর নিহতের স্ত্রী মমতাজ বেগম কাপাসিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ মাহমুদা ওরফে আছিয়াকে গ্রেফতার করলেও আর কাউকে গ্রেফতার করতে পারেনি। পরবর্তীতে এই হত্যা মামলার আসামিরা আদালতে আত্মসমার্পণ করলে আদালত তাদের জেল হাজতে পাঠায়। পরে উচ্চ আদালত থেকে জামিনে বেরিয়ে বাদী পক্ষের বিরুদ্ধে চুরি, গাছকাটা ও লুটসহ নানা অভিযোগ এনে আদালতে মিথ্যা মামলা দায়ের করে। আসামীরা এ মামলাটি করে নিহতের পরিবারকে নানাভাবে হয়রানী করছে। আসামিদের করা এ মামলাটি পিবিআই তদন্ত করে আদালতে চার্জশীট প্রদান করেন। বাদী পক্ষ এতে না রাজী দিলে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়। আসামিদের করা মামলাটি সিআইডিও তদন্ত করে আদালতে চার্জশিট প্রদান করেছে। 

এদিকে সিআইডি কর্মকর্তারা ঘটনা তদন্তের নামে নিহতের পরিবারের সদস্যদের নানা ভয়ভীতি দেখায়। এক পর্যায়ে সিআইডি আদালতে নিহতের স্ত্রী মমতাজ বেগম, ছেলে মাসুম হোসেন, তার স্ত্রী রোকসানাসহ তাদের স্বজনদের অভিযুক্ত করে চার্জশীট দেয়। মোতালিব হত্যকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিহতের পরিবারের বিরুদ্ধে দায়েরকৃত মিন মামলা তুলে নিতে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন নিহতের পরিবারের সদস্যরা। 

ফজলু

×