ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মিশিগানে বাংলাদেশিসহ ৬৯ শিক্ষার্থীকে অ্যাওয়ার্ড প্রদান 

যুক্তরাষ্ট্র (মিশিগান) থেকে

প্রকাশিত: ১৪:৫২, ২৫ মে ২০২৩; আপডেট: ১৫:২৮, ২৫ মে ২০২৩

মিশিগানে বাংলাদেশিসহ ৬৯ শিক্ষার্থীকে অ্যাওয়ার্ড প্রদান 

অ্যাওয়ার্ড প্রদান করা হচ্ছে। 

শিক্ষা ক্ষেত্রে অসাধারণ অবদান রাখায় মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানে বাংলাদেশি-সহ ৬৯ জন আমেরিকান মেধাবি শিক্ষার্থীকে এক্সেলেনস এওয়ার্ড প্রদান করা হয়েছে। এর মধ্যে দৈনিক  জনকণ্ঠের মিশিগান প্রতিনিধির সন্তান ইরতিজা হাসান চৌধুরী সমাপ্ত রয়েছে। সে সর্বোচ্চ নাম্বার (৪.০ জিপিএ) পেয়ে অসাধারণ প্রতিভার সাক্ষর রেখেছে। 

দেশটির স্থানীয় সময় বুধবার (২৪ মে) বিকেল ৩টায় সংশ্লিষ্ট রাজ্যের জসুকম্পু এভিনিউ এলাকাস্থ ডেভিশন এলিমেন্টারী মিডিল স্কুল মিলনায়তনে এক জমকালো অনুষ্ঠানে বাংলাদেশি আমেরিকান পারেনটস কমিউনিটির পক্ষ থেকে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেওয়া হয়। 

ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন সিনিয়র ডাইরেক্টর অব গভমেন্ট এন্ড এফিয়ার্স করল উইভার, সংশ্লিষ্ট স্কুল প্রিন্সিপাল রানদল কলিমেন, এসিস্টেন্ট প্রিন্সিপাল ডারেন মিক ক্লেলেন্ড, সংশ্লিষ্ট স্কুল শিক্ষক সিরাজুল হক।স্কুল কতৃপক্ষ জানিয়েছে, সংশ্লিষ্ট স্কুলের প্রায় ৯০০  শিক্ষার্থীদের মধ্য থেকে ৬৯ জনকে মেধাবি হিসেবে তালিকাভুক্ত করা হয়। এর মধ্যে ইরতিজা হাসান চৌধুরী সমাপ্ত অন্যতম মেধাবি ছাত্র হিসেবে মাধ্যমিক স্কুল পযায়ে পাঁচ গ্রেডে কৃতিত্বের স্বাক্ষর রাখে। 

স্কুল কতৃপক্ষ আরও জানায়, মিশিগানের সবকটি মিডিল স্কুলের সেরা মেধাবী ছাএদের মধ্যে বাছাই পূর্বক প্রতিটি স্কুল থেকে আরও পাঁচজন করে সেরা ছাত্র মনোনীত করা হয়েছে। তার মধ্যে ডেভিশন স্কুল থেকে বাছাইকৃত সেরা পাঁচজনের একজন হচ্ছে ইরতিজা হাসান চৌধুরী।

তালিকাভূক্ত সকল সেরা ছাত্রদেরকে স্থানীয় সময়  বৃহস্পতিবার (২৫ মে) বিকেল ৫টায় কিং হাই স্কুল মিলনায়তনে আবারো অ্যাওয়ার্ড-এ ভূষিত করা হবে। সংশ্লিষ্ট স্কুল প্রিন্সিপাল, শ্রেণি শিক্ষক জনকন্ঠকে জানিয়েছেন, এমন উদ্যোগ প্রতি বছর নেয়া হয় মূলত ছাত্রদের মেধা যাচাই ও অনুপ্রেরণা সৃষ্টির জন্য।

এমএইচ

×