ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

গুলিবিদ্ধ অবস্থায় মারা গেলেন জনপ্রিয় সংগীতশিল্পী

প্রকাশিত: ১৭:৫৫, ৮ জুন ২০২৩

গুলিবিদ্ধ অবস্থায় মারা গেলেন জনপ্রিয় সংগীতশিল্পী

মিয়ানমারের জনপ্রিয় সংগীতশিল্পী লিলি নাইং কিয়াও

এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা গেলেন মিয়ানমারের জনপ্রিয় সংগীতশিল্পী লিলি নাইং কিয়াও। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন বলছে, গায়িকা লিলি নাইং দেশটির সামরিক সরকারের সমর্থক ছিলেন। গত ৩০ মে সন্ধ্যায় বাড়ির বাইরে গাড়ি পার্কিংয়ের সময় বন্দুকধারী হামলা করেন তাকে।

এ সময় গায়িকার মাথায় গুলি লাগে। গুলিবিদ্ধ অবস্থায় একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। আর হাসপাতালেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। এর আগে জানানো হয়েছিল হত্যা করা হয়েছে গায়িকাকে। কারণ তার গাড়িতে পড়ে থাকা একটি মুখের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ারের পর এমনটাই ধারণা করা হয়েছে সেই সময়। গত ৬ মে শুরুর দিকে কোমায় ছিলেন গায়িকা। এরপর মৃত্যু হয় তার। মৃত্যুর বিষয়টি শিল্পীর পরিবার নিশ্চিত করেছেন।

এদিকে লিলি নাইংকে হত্যার অভিযোগে ইতোমধ্যে দু’জনকে আটক করা হয়েছে। আটককৃতরা সেনাবাহিনী বিরোধী একটি শহুরে গেরিলা গ্রুপের অন্তর্ভুক্ত বলে জানা গেছে। বন্দুকধারীর হামলার পর থেকে অনেকে মনে করছেন জান্তা সরকারের সঙ্গে সখ্যতার কারণেই লক্ষ্য করা হয়েছে তাকে। তার জন্ম দেশটির কিয়াওয়ের একটি সামরিক পরিবারে। তাকে বিভিন্ন সময় সেনাবাহিনীর বিভিন্ন ইভেন্টে দেখা যেত।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×