ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

মুক্তির আগেই অনন্য কৃতিত্ব, বার্লিন চলচ্চিত্র উৎসবে দাহাড়

প্রকাশিত: ১৬:৫২, ১৮ জানুয়ারি ২০২৩

মুক্তির আগেই অনন্য কৃতিত্ব, বার্লিন চলচ্চিত্র উৎসবে দাহাড়

সোনাক্ষী সিন্‌হা

এ বছরে মুক্তি পেতে চলেছে সোনাক্ষী সিন্‌হা অভিনীত ওয়েব সিরিজ় ‘দাহাড়’। মুক্তি পাওয়ার আগেই সমালোচক মহলে হইচই ফেলে দিয়েছে ওয়েব সিরিজ়টি। চলতি বছরে বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিল আসন্ন এই ওয়েব সিরিজ়‘দাহাড়’।

‘এক্সেল এন্টারটেনমেন্ট’ ও ‘টাইগার বেবি’ প্রযোজিত ওয়েব সিরিজ ‘দাহাড়’। ওয়েব সিরিজে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন সোনাক্ষী সিন্‌হা ও বিজয় বর্মা। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন গুলশন দেভাইয়া, সোহম শাহ। সিরিজ় পরিচালনায় ‘তলাশ’ খ্যাত পরিচালক রীমা কাগতী ও রুচিকা ওবেরয়। প্রযোজনার দায়িত্বে রয়েছেন জ়োয়া আখতার ও রীতেশ সিধওয়ানি। জ়োয়া আখতারই প্রথম সামাজিক যোগাযোগ মাধ্যমে সবার সঙ্গে ভাগ করে নেন এই সুখবর। 

দাহাড় প্রথম ভারতীয় ওয়েব সিরিজ়। যার প্রিমিয়ার হতে চলেছে বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

রাজস্থানের এক মফস্‌সলে একের পর এক মহিলার রহস্যমৃত্যু। নিছক আত্মহত্যা না, ঠান্ডা মাথায় পরিকল্পিত সিরিয়াল কিলিং? রহস্যের কিনারা করতে এগিয়ে আসেন সাব-ইন্সপেক্টর অঞ্জলি ভাটি। এই অঞ্জলির চরিত্রেই ওয়েব সিরিজ়ে অভিনয় করেছেন সোনাক্ষী সিন্‌হা।  ‘দাহাড়’ এর মাধ্যমেই ওটিটির দুনিয়ায় পা রাখতে চলেছেন শটগান সিন্‌হা কন্যা। প্রাইম ভিডিয়োতে চলতি বছরে মুক্তি পাবে এই ওয়েব সিরিজ়।

বার্লিনে সেরা সিরিজ়ের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী মোট সাতটি সিরিজ়ের মধ্যে দাহাড় অন্যতম। আটটি এপিসোডের এই সিরিজ়ের প্রথম দুইটি এপিসোড দেখানো হবে বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। 

২২ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে প্রতিযোগিতার ফলাফল।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এসআর

সম্পর্কিত বিষয়:

×