ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শিক্ষক হওয়ার পরীক্ষায় বসছেন সানি লিওন!

প্রকাশিত: ১৩:২৪, ৯ নভেম্বর ২০২২; আপডেট: ১৩:৫৩, ৯ নভেম্বর ২০২২

শিক্ষক হওয়ার পরীক্ষায় বসছেন সানি লিওন!

সানি লিওন

শিক্ষক হওয়ার পরীক্ষায় বসছেন সানি লিওন! সানির ছবি-সহ পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ্যে আসতেই হুলস্থুল। আর এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়ে গিয়েছে রাজনীতি।

ঘটনাটি ভারতের কর্নাটকের। সে রাজ্যে টেট শুরু হয়েছে। পরীক্ষার্থীদের কাছে অ্যাডমিট কার্ডও পৌঁছে গিয়েছে। গত রবিবার ছিল পরীক্ষা। শিবমোগা জেলার এক ছাত্রী দেখেন, অ্যাডমিট কার্ডে তার ছবির জায়গায় সানি লিওনের ছবি বসানো রয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসতেই রাজ্য শিক্ষা দপ্তরের হাল নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

বিষয়টি নিয়ে সরকারের বিরুদ্ধে আক্রমণে নেমেছে কংগ্রেস। রাজ্য কংগ্রেসের নেটমাধ্যমের চেয়ারপার্সন বি আর নায়ডু গতকাল মঙ্গলবার সেই অ্যাডমিট কার্ড প্রকাশ্যে এনেছেন। 

তিনি টুইটে লেখেন, ‘রাজ্যে শিক্ষক নিয়োগের পরীক্ষা হচ্ছে। অথচ দেখা যাচ্ছে, এক পরীক্ষার্থীর অ্যাডমিট কার্ডে তার ছবির বদলে সানি লিওনের ছবি বসানো হয়েছে। যে দল বিধানসভার ভিতরে বসে পর্ন ছবি দেখতে পারে, তাদের কাছ থেকে এর থেকে বেশি কী আশা করা যায়!’

সানি লিওনের ছবি লাগানো অ্যাডমিট কার্ড নিয়ে যখন রাজ্যে শোরগোল পড়ে গিয়েছে, বিরোধীদের আক্রমণ শানাচ্ছেন, তখন রাজ্য শিক্ষা দপ্তর এ প্রসঙ্গে পাল্টা একটি বিবৃতি জারি করেছেন। 

সেই বিবৃতিতে বলা হয়েছে, ‘চাকরিপ্রার্থীদের ছবি আপলোড করতে হয়। যে ছবি দেওয়া হয়, সিস্টেমে সেই ছবিই আসে। ওই চাকরিপ্রার্থীকে জিজ্ঞাসা করা হয়েছিল তিনি কি সানি লিওনের ছবি আপলোড করেছেন? তখন ওই প্রার্থী জানিয়েছেন, তার স্বামীর বন্ধু পরীক্ষার সমস্ত তথ্য আপলোড করেছেন।’ 

এ বিষয়ে ইতোমধ্যেই একটি মামলা দায়ের করা হয়েছে শিক্ষা দপ্তর থেকে। কোথায় ভুল হয়েছে, কার ভুল হয়েছে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে তারা।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×