ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিরল রোগে আক্রান্ত অভিনেত্রী সামান্থা

প্রকাশিত: ২০:২৫, ২৯ অক্টোবর ২০২২

বিরল রোগে আক্রান্ত অভিনেত্রী সামান্থা

 অভিনেত্রী সামান্থা রুথ প্রভু

মায়োসাইটিস নামের একটি রোগ বাসা বেঁধেছে শরীরে। ইনস্টাগ্রামে হাতের রক্তনালিতে ওষুধের নল লাগানো ছবি প্রকাশ করে নিজেই এ কথা জানালেন অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। 
চলতি সপ্তাহেই প্রকাশ পেয়েছে তার আগামী ছবি ‘যশোধরা’র ট্রেলার। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত পেছন থেকে তোলা ছবিতে শিরায় ওষুধ লাগানো অবস্থায় সেই ‘যশোধরা’-র ট্রেলারই দেখতে দেখা যাচ্ছে এই অভিনেত্রীকে।

নিজের ছবির সঙ্গেই একটি বিবরণীও প্রকাশ করেছেন সামান্থা। সেখানে তিনি জানিয়েছেন, ‘যশোধরা’ ছবির ট্রেলার দেখে ভক্তরা যে প্রতিক্রিয়া দিয়েছেন, তাতে তিনি আপ্লুত। সেখান থেকেই তিনি জীবনের যাবতীয় প্রতিকূলতার মোকাবিলা করার সাহস পাচ্ছেন। প্রতিকূলতার প্রসঙ্গে কথা বলতে গিয়েই নিজের অসুস্থতার কথা তুলে ধরেছেন দক্ষিণী তারকা। 

তিনি লিখেছেন, ‘কয়েক মাস আগে আমার একটি অটো ইমিউন রোগ ধরা পড়ে। রোগটির নাম মায়োসাইটিস। ভেবেছিলাম, সুস্থ হওয়ার পরেই সে কথা জানাব। কিন্তু যা ভেবেছিলাম, সুস্থ হতে তার থেকে বেশি সময় লাগছে।’

ন্যাশনাল হেলথ সার্ভিস বলছে, মায়োসাইটিস এমন একটি রোগ যাতে রোগীর দেহের রোগ প্রতিরোধ ব্যবস্থা ভুলবশত তারই সুস্থ সবল পেশিকে শত্রু ভেবে আক্রমণ করে। এই বিরল সমস্যায় পেশি দুর্বল হয়ে যায়। শুরু হয় ব্যথাও। রোগী মাঝেমধ্যেই পড়ে যেতে পারেন। একটানা দাঁড়িয়ে থাকলে কিংবা দীর্ঘক্ষণ বসে থাকলে ক্লান্ত লাগে শরীর। 

সামান্থা জানিয়েছেন, চিকিৎসকেরা যথেষ্ট আত্মবিশ্বাসী যে তিনি সেরে উঠবেন। কিন্তু শারীরিক ও মানসিকভাবে তার মধ্যে প্রবল টানাপড়েন চলছে। কখনও কখনও তার মনে হচ্ছে, আর এক দিনও সহ্য করতে পারবেন না তিনি। কিন্তু তবুও সেই মুহূর্ত পেরিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হচ্ছে তাকে। সামান্থার আশা, এ ভাবেই অসুস্থতার দিনগুলিও ঠিক কেটে যাবে।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×