ঢাকা, বাংলাদেশ   রোববার ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

৬৩ বছরেও মমতাজের সৌন্দর্যের রহস্য কি?

প্রকাশিত: ২১:১৪, ৭ মে ২০২৪

৬৩ বছরেও মমতাজের সৌন্দর্যের রহস্য কি?

কণ্ঠশিল্পী ও সাবেক সংসদ সদস্য মমতাজ। 

বাংলা ফোক গানের সম্রাজ্ঞী মমতাজ। তার জনপ্রিয়তা আন্তর্জাতিক অঙ্গনেও। গানের পাশাপাশি রাজনীতিতেও সক্রিয় মমতাজ। হয়েছেন সংসদ সদস্য। গত রবিবার ছিল শিল্পী মমতাজের জন্মদিন। তবে বিশেষ এদিনে দেশে নেই মমতাজ। আছেন যুক্তরাষ্ট্রে। 

গত ১১ এপ্রিল যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন ফোক গানের এই শিল্পী। বর্তমানে দেশটিতে আয়োজিত বিভিন্ন স্টেজ শোতে অংশ নিচ্ছেন তিনি। ফিরবেন চলতি মাসের শেষ দিকে।

মমতাজ জানান, জন্মদিনে ঘরোয়া আয়োজনে কেক কাটেন তিনি। এসময় তার সঙ্গে ছিল বরেণ্য কণ্ঠশিল্পী রিজিয়া পারভীন, নীলিমা শশীসহ অনেকে।

তিনি বলেন, ‘জন্মদিনটা এত পুরোনো হয়ে গেছে ফেসবুক না থাকলে হয়তো ভুলেই যেতাম। ধন্যবাদ সবাইকে, যারা এদিনটি মনে রেখে শুভেচ্ছা জানিয়েছেন। সবাই আমার জন্য দোয়া করবেন। মন সুন্দর রাখলে ৬৩ বছর বয়সেও আমার মতো সুন্দর ও সুস্থ থাকবেন।’

১৯৭৪ সালের ৫ মে মানিকগঞ্জ জেলার সিঙ্গাইরে জন্ম করেন মমতাজের। তার বাবা মধু বয়াতিও গান করতেন। তার কাছেই মমতাজের গানে হাতেখড়ি। পরে মাতাল রাজ্জাক দেওয়ান এবং শেষে আবদুর রশীদ সরকারের কাছে গানের তালিম নেন। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে ৭০০ এর অধিক গানের রেকর্ড করেছেন তিনি। তিনবার জাতীয় সংসদ সদস্য ছিলেন মমতাজ।

 

এম হাসান

×