ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রবিবার থেকে ১১০ টাকায় সয়াবিন তেল বি‌ক্রি করবে টিসিবি

প্রকাশিত: ১৯:৩৬, ১৩ মে ২০২৩; আপডেট: ২১:১০, ১৩ মে ২০২৩

রবিবার থেকে ১১০ টাকায় সয়াবিন তেল বি‌ক্রি করবে টিসিবি

ফাইল ছবি।

  • চলতি মে মাসের কার্যক্রম আজ উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী  
  • কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে খাদ্য সহায়তা দিবে টিসিবি
  • চিনির দাম কেজিতে ১০ টাকা বাড়ানো হয়েছে 

মাসিক কার্যক্রমের অংশ হিসেবে  চলতি মে মাসে সারাদেশে ফ্যামিলি কার্ডধারী এক কোটি পরিবারের কাছে ভর্তুকি মূল্যে খাদ্য সহায়তা দিবে টিসিবি। 

রবিবার ঢাকার মেরুল বাড্ডায় পণ্যবিক্রির আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এবার তিনটি পণ্য যেমন চিনি, মসুর ডাল ও ভোজ্যতেলের মতো পণ্যবিক্রি করবে টিসিবি। 

প্রতিটি কার্ড হোল্ডার এককেজি চিনি ৭০ টাকায়, দুই কেজি মসুর ডাল ৭০ টাকায় এবং দুই লিটার ভোজ্যতেল ১১০ টাকায় কেনার সুযোগ পাবেন।  তবে এর আগে প্রতিকেজি চিনি ৬০ টাকায় বিক্রি করা হলেও এবার ১০ টাকা বাড়িয়ে ৭০ টাকা করা হয়েছে। বর্তমান বাজার মূল্য বিবেচনায় নিয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

উল্লেখ্য, খুচরা বাজারে প্রতিকেজি চিনি এখন ১৪০-১৫০ টাকায় বিক্রি হচ্ছে। যদিও সরকারিভাবে প্রতিকেজি খোলা চিনি ১২০ এবং প্যাকেট চিনি ১২৫ টাকায় বিক্রি করার প্রস্তাব করা হয়। কিন্তু এই দাম বাজারে কার্যকর হচ্ছে না। বাজারে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির মধ্যে টিসিবি গত ডিসেম্বরে মসুর ডাল ও চিনির দাম কেজিতে ৫ টাকা বাড়িয়েছিল।

 তখন প্রতিকেজি ডালের দাম ৬৫ থেকে বাড়িয়ে করা হয় ৭০ টাকা, আর ৫৫ টাকার চিনির দাম হয় ৬০ টাকা। এখন সেটা ১০ টাকা বাড়ানো হলো। এ প্রসঙ্গে টিসিবির মুখপাত্র হুমায়ূন কবির জানান, বাজারে চিনির দাম বেশ বাড়তি। সে জন্য টিসিবিকেও চিনির দামে সমন্বয় করতে হয়েছে। অন্যান্য পণ্যের দাম আগের মতোই থাকবে। 

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি)  এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সংস্থাটির মাসিক কার্যক্রমের অংশ হিসেবে আজ রবিবার থেকে দেশব্যাপী পরিবার কার্ডধারীদের পণ্য দেওয়া শুরু হবে।  আজ রবিবার সকালে টিসিবির চলতি মাসের পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী। 

রাজধানীর মেরুল বাড্ডা এলাকার সিরাজ মিয়া মডেল স্কুল সংলগ্ন মাঠে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনের পর সারা  দেশের ডিলারের দোকান থেকে পণ্য নিতে পারবেন পরিবার কার্ডধারীরা।
 

এম শাহজাহান

সম্পর্কিত বিষয়:

×