শুক্রবার ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গোপসাগরে জালের ফাঁদ নিয়ে বিরোধ, সংঘর্ষে নিহত ১

বঙ্গোপসাগরে জালের ফাঁদ নিয়ে বিরোধ, সংঘর্ষে নিহত ১

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ॥ বঙ্গোপসাগরে জাল বসানোকে কেন্দ্র করে চট্রগ্রামের বাঁশখালী- আনোয়ারা উপজেলার জেলেদের মধ্যে দ্বন্দ্ব ও বিরোধকে কেন্দ্র করে এক জেলে নিহত ও ২১ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।মঙলবার ( ৩ আগস্ট) দুপরে সংগঠিত ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এক জেলে নিখোঁজ রয়েছেন বলে থানা পুলিশ সূত্রে জানা যায়।আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে উভয় থানার সাগর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে জনকণ্ঠকে নিশ্চিত করেছেন সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) মোঃ হুমায়ুন কবীর। উভয় এলাকার জেলে সম্প্রদায়ের লোকজনের মাঝে উত্তেজনা চলছে।

সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে বাঁশখালী খানখানাবাদ এলাকার মোঃ এনাম ও আবুল বশরের মালিকানাধীন বড় মাওলানা ফিশিং বোটটি ২২ জন মাঝিমাল্লা নিয়ে সাগরে জাল ফেলতে যায়। গভীর সমুদ্রে জালের পার বসানোর সময় আনোয়ারা গহিরা এলাকার দুইটি বোট থেকে তাঁদের উপর অতর্কিত হামলা করে। এসময় বোটটি সাগরে ডুবে গেলে খানখানাবাদ ২ নং ওয়ার্ড দোয়ালিয়া পাড়া এলাকার শামশুল আলম পুত্র মোঃ নাছির (৩০) নামের এক জেলে নিহত হয়।এদিকে বোটে থাকা সাদুর রশীদ জনকণ্ঠকে বলেন, আমরা ২২ জন বোট নিয়ে সাগরে জাল ফেলতে যাই। এ সময় আনোয়ারা গহিরা এলাকার দুইটি বোট এসে আমাদের কে মারধর করলে আমাদের বোটটি সমুদ্রে ডুবে যায়। তিনি আরও বলেন, আমরা প্রায় ১ ঘন্টা আমরা সাগরে ভাসমান ছিলাম। অন্য একটি বোট এসে আমাদের কে উদ্ধার করে সাগর পাড়ে নিয়ে এলেও নাছির নামে এক জেলে নিঁখোজ রয়েছেন।

নিহত নাছিরের স্ত্রীর বড় ভাই মোঃ এনাম জানান, মঙ্গলবার দুপুরে বঙ্গোপসাগরের গভীর সমুদ্রে ২২ জন মাঝিমাল্লা নিয়ে জাল বসাতে যায় বড় মাওলানা ফিশিং বোটটি। এ সময় জালের পার মারার সময় আনোয়ারা গহিরা এলাকার ২ টি বোট তাদের হামলা করে। এসময় সাগরে ফিশিং বোটটি ডুবে গেলে অন্য মাছ ধরার বোট এসে তাদেরকে উদ্ধার করে। এসময় নাছির সাগরে ডুবে যায়।তিনি আরও বলেন, নিহত নাছির ১২ বছর আগে সে বিয়ে করে কদমরসুল কুইন্নার পাড়া এলাকার মো: মুহিবুল্লার মেয়ে রানু আক্তার কে বিয়ে করে। সে ১ ছেলে ও ১ মেয়ে কন্যা সন্তানের জনক।

এ ব্যাপারে খানখানাবাদ ইউপি চেয়ারম্যান মো. বদরুদ্দীন চৌধুরী বলেন, আমার ইউনিয়নের কদমরসুল এলাকা থেকে ২২ জন মাঝিমাল্লা নিয়ে দুপুরে বঙ্গোপসাগর জাল বসাতে যায়। এ সময় আনোয়ারা গহিরা এলাকার ২টি বোট তাদেরকে হামলা করে। এতে নাছির নামের এক ব্যক্তি নিহত হয়।

শীর্ষ সংবাদ:
সপ্তাহে দুই দিন হবে অষ্টম ও নবম শ্রেণীর ক্লাস         ইভ্যালির এমডি রাসেল ও তার স্ত্রী শামীমাকে রিমান্ডে চায় পুলিশ         কারাগারে বন্দি মুসলিমের ব্যবহারে মুগ্ধ হয়ে কারারক্ষীর ইসলাম গ্রহণ         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও ৫ জনের মৃত্যু         নীলফামারীতে সড়ক দুঘর্টনায় যুবক নিহত         বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ২ নারী নিহত         মিরপুরে পরিত্যক্ত ড্রামের ভেতর থেকে যুবকের মৃতদেহ উদ্ধার         জেনে-শুনেই ব্যবসায়িক অপকৌশল বেছে নেন ইভ্যালির রাসেল ও তার স্ত্রী         ম্যানগ্রোভ ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশি আলোকচিত্রী মুশফিক         টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে গাভাস্কারের পছন্দ রাহুলকে         ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত         ঝিনাইদহে করোনায় মৃত্যু নেই. নতুন আক্রান্ত ২১ জন         ধামরাইয়ে আগুনে চার দোকান পুড়ে ছাই         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের ফেরাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চাইলেন         ১০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার         শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিনের পার্লামেন্ট নির্বাচন শুরু হতে যাচ্ছে         পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাস চলছে নিত্যদিন         চুনারুঘাটে ৫৩ বস্তা চা পাতা জব্দ         যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের রাজপথ আবার উত্তপ্ত         জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী