ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

দুই সহপাঠীর মৃত্যুর জেরে উত্তপ্ত ক্যাম্পাস

চুয়েট বন্ধ ঘোষণা হল ত্যাগের নির্দেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস

প্রকাশিত: ০০:০৪, ২৬ এপ্রিল ২০২৪

চুয়েট বন্ধ ঘোষণা হল ত্যাগের নির্দেশ

চট্টগ্রামে বাসের ধাক্কায় দুই সহপাঠীর মৃত্যুর ঘটনায় উত্তপ্ত চুয়েট

বাসের ধাক্কায় দুই সহপাঠীর মৃত্যুর ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীদের অব্যাহত কর্মসূচির পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (চুয়েট)। ছাত্রছাত্রীদের হল ত্যাগ করার নির্দেশ প্রদান করা হয়েছে। এদিকে, আন্দোলনকারীরা বন্ধের প্রতিবাদে সড়কে নেমে দুটি বাসে আগুন লাগিয়ে দেয়। এ নিয়ে বিশ^বিদ্যালয়ে উত্তেজনা বিরাজ করছে।

বৃহস্পতিবার চুয়েট একাডেমিক কাউন্সিলের সভায় বন্ধের সিদ্ধান্ত হয়। এর আগে দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় চুয়েটের ১২টি বিভাগে তালা ঝুলিয়ে দেয় আন্দোলনকারী ছাত্রছাত্রীরা।  দুপুরে এসব বিভাগের ফটকে তালা দেয় শিক্ষার্থীরা। এ ছাড়া উপাচার্যকে অবরুদ্ধ করে রাখা হয়। উদ্ভূত পরিস্থিতিতে বিশ^বিদ্যালয় বন্ধ ঘোষণা ও হলগুলো থেকে ছাত্রছাত্রীদের চলে যাওয়ার নির্দেশ প্রদান করা হয়। ছাত্রদের বৃহস্পতিবারের মধ্যে এবং ছাত্রীদের শুক্রবারের মধ্যে হল ত্যাগ করতে বলা হয়েছে। 
বিশ^বিদ্যালয়ের বিভিন্ন সূত্র ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কাপ্তাই সড়কে গাছ ফেলে চতুর্থ দিনের মতো অবরোধ কর্মসূচি পালন শুরু করে শিক্ষার্থীরা। দুই সহপাঠীর মৃত্যুর ঘটনায় সাধারণ ছাত্রছাত্রীদের মধ্যে সৃষ্ট ক্ষোভের প্রকাশ দেখা দেয় কর্মসূচিতে। এদিনও তারা ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করে। 
উল্লেখ্য, গত সোমবার বেলা সাড়ে ৩টার দিকে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হন তিন শিক্ষার্থী। তারা হলেন পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা (২২), দ্বিতীয় বর্ষের তৌফিক হোসাইন (২১) ও জাকারিয়া হিমু। চুয়েটের কাছাকাছি রাঙ্গুনীয় এলাকার জিয়ানগর এলাকায় পৌঁছলে তারা দুর্ঘটনার কবলে পড়েন। শাহ আমানত পরিবহনের বেপরোয়া গতির একটি বাস মোটরবাইকটিকে ধাক্কা দিলে মারা যান শান্ত ও তৌফিক। গুরুতর আহত হন জাকারিয়া হিমু। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

×