মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৮ ঘন্টা পর সীমিত আকারে শিমুলিয়ায় ফেরি চলাচল শুরু

৮ ঘন্টা পর সীমিত আকারে শিমুলিয়ায় ফেরি চলাচল শুরু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ৮ ঘন্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি চলাচল সীমিত আকারে শুরু হয়েছে। ১৬টি ফেরির মধ্যে ৮টি ফেরি দিয়ে আজ রবিবার সকাল ১১ টা থেকে এই সার্ভিস সচল করা হয়। তবে চলমান ফেরিগুলো পুরো লোড নিয়ে চলতে পারছে না। কম লোড নিয়ে ফেরিগুলো চলছে। একই সাথে চলছে ড্রেজিং। এর ফলে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানযট। দু’পাড়ে আটকা পড়েছে ৪ শতাধিক গাড়ি। ফেরি বন্ধ থাকায় লঞ্চ এবং স্পীডবোটে যাত্রীর চাপ বেড়েছে। এসব তথ্য দিয়ে বিআইডব্লিউটিসির এজিএম নাসির উদ্দিন চৌধুরী জানিয়েছেন, সপ্তাহখানেক ধরেই এই নৌ রুটে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছিল। কিন্তু ভোর রাতে লৌহজং টার্নিং পয়েন্টের মুখে নাব্যতা সঙ্কট মারাত্মক আকার ধারণ করে। চ্যানেলে ফেরি ডুকতে পারছিল না। তাই ফেরি সার্ভিস বন্ধ রখতে হয়েছিল। এখন সীমিত আকারে কম লোড নিয়ে আবার ফেরি সার্ভিস সচল হয়েছে। তিনি আরও জানান, ড্রেজিং চলছে।

এর আগে নাব্যতা সঙ্কটের কারণে শনিবার দিবাগত রাত সাড়ে ৩টা থেকে দেশের গুরুত্বপূর্ণ এই ফেরি সার্ভিস বন্ধ হয়ে যায়। এতে যাত্রী ভোগান্তি চরম আকার ধারণ করেছে।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records