শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৮ ঘন্টা পর সীমিত আকারে শিমুলিয়ায় ফেরি চলাচল শুরু

৮ ঘন্টা পর সীমিত আকারে শিমুলিয়ায় ফেরি চলাচল শুরু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ৮ ঘন্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি চলাচল সীমিত আকারে শুরু হয়েছে। ১৬টি ফেরির মধ্যে ৮টি ফেরি দিয়ে আজ রবিবার সকাল ১১ টা থেকে এই সার্ভিস সচল করা হয়। তবে চলমান ফেরিগুলো পুরো লোড নিয়ে চলতে পারছে না। কম লোড নিয়ে ফেরিগুলো চলছে। একই সাথে চলছে ড্রেজিং। এর ফলে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানযট। দু’পাড়ে আটকা পড়েছে ৪ শতাধিক গাড়ি। ফেরি বন্ধ থাকায় লঞ্চ এবং স্পীডবোটে যাত্রীর চাপ বেড়েছে। এসব তথ্য দিয়ে বিআইডব্লিউটিসির এজিএম নাসির উদ্দিন চৌধুরী জানিয়েছেন, সপ্তাহখানেক ধরেই এই নৌ রুটে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছিল। কিন্তু ভোর রাতে লৌহজং টার্নিং পয়েন্টের মুখে নাব্যতা সঙ্কট মারাত্মক আকার ধারণ করে। চ্যানেলে ফেরি ডুকতে পারছিল না। তাই ফেরি সার্ভিস বন্ধ রখতে হয়েছিল। এখন সীমিত আকারে কম লোড নিয়ে আবার ফেরি সার্ভিস সচল হয়েছে। তিনি আরও জানান, ড্রেজিং চলছে।

এর আগে নাব্যতা সঙ্কটের কারণে শনিবার দিবাগত রাত সাড়ে ৩টা থেকে দেশের গুরুত্বপূর্ণ এই ফেরি সার্ভিস বন্ধ হয়ে যায়। এতে যাত্রী ভোগান্তি চরম আকার ধারণ করেছে।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records