শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরগঞ্জে একই লাইনে দুটি ট্রেন বগি ফেলে ইঞ্জিন

কিশোরগঞ্জে একই লাইনে দুটি ট্রেন বগি ফেলে ইঞ্জিন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ জেলার কটিয়াদী উপজেলার গচিহাটা স্টেশনে ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিন এসে থামলে দেখতে পায় পেছনে বগি নেই। এ নিয়ে স্টেশনে অপেক্ষমান যাত্রীদের মাঝে হইচই পড়ে যায়।

রবিবার দুপুর আড়াইটায় কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি কিশোরগঞ্জ থেকে ছেড়ে গচিহাটা স্টেশনে গিয়ে পৌঁছলে বিষয়টি সকলের নজরে পড়ে। পরে ট্রেনের চালক তোফাজ্জল হক অনুসন্ধান করে জানতে পারেন, ট্রেনটি কিশোরগঞ্জ থেকে ছাড়ার পর সদরের কর্শাকড়িয়াইল এলাকায় পৌঁছামাত্রই ইঞ্জিন থেকে বগি বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এরপর তিনি পুনরায় ইঞ্জিন নিয়ে কর্শাকড়িয়াইল গিয়ে বগি সংযোজন করে ট্রেনটি নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন। এ ব্যাপারে রেলওয়ের পূর্বাঞ্চলের জিএম আঃ হাই জানান, অনাকাঙ্খিত এ ঘটনার জন্য একটি তদন্ত কমিটি গঠন করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ট্রেনের যাত্রী মিঠু মিয়া জানান, কিশোরগঞ্জ স্টেশন থেকে লাইনম্যান সঠিকভাবে ইঞ্জিনের সাথে বগি সংযোজনের কাজটি না করায় এমন ঘটনা ঘটেছে। ফলে রেলওয়ে কর্তৃপক্ষের খামখেয়ালিপনার কারণে যে কোনো বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।

আরেক যাত্রী আজিজ মিয়া জানান, চলন্ত ট্রেন থেকে হঠাৎ করে বগি বিচ্ছিন্ন হয়ে পড়ায় যাত্রীদের মাঝে আতঙ্ক বিরাজ করাসহ চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। পরে দীর্ঘক্ষণ অপেক্ষা করে ইঞ্জিন ফেরত এসে পুনরায় ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে।

অপরদিকে শনিবার সন্ধ্যায় কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী ঈশাখা ৪০ ডাউন ট্রেনটি গচিহাটাহাটা ব্রীজের উপর দিয়ে গ্রীন সিগনাল দেখে স্টেশনে প্রবেশ করতে থাকে। একই লাইনে বিপরীত দিক থেকে আসা একটি তেলবাহি লড়ি সিগনাল পেয়ে প্রবেশ করে।

পরে যাত্রীদের আর্তচিৎকারে দুই ট্রেনের চালকই দ্রুত ব্রেক করে একেবারে সামনা সামনি অবস্থানে চলে আসে। এ সময় যাত্রীরা আতঙ্কিত হয়ে ট্রেন থেকে লাফিয়ে পড়ে অনেকেই আহত হয়। পরে ট্রেন দুটি নিয়ন্ত্রণে আসলে যাত্রীরা গচিহাটা স্টেশন এলাকায় বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় উত্তেজিত জনতার ক্ষোভ দেখে স্টেশন মাস্টার আমিনুল ইসলাম ও পয়েস ম্যান আঃ হাই তখন পালিয়ে যায়। খবর পেয়ে কটিয়াদী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কটিয়াদীর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই কামরুল ইসলাম জানান, রেলওয়ে কর্তৃপক্ষের উদাসিনতার কারণেই এমন ঘটনা ঘটেছে। তিনি আরও জানান, একই লাইনে দুটি ট্রেনের লাইন ক্লিয়ারেন্স দেয়ার ঘটনায় গচিহাটা স্টেশন মাস্টার মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শীর্ষ সংবাদ:
আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         ২০২১ হবে আরও বেশি চ্যালেঞ্জিং হবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         আইনের বাইরে এ শহরে কিছু করতে পারবেন না ॥ মেয়র আতিক         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         মোদীর মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন অকালি দলের নেত্রী হরসিমরত কউর         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         এবার নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন নেতানিয়াহু         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন