আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ ভারত যাচ্ছেন সাকিব

প্রকাশিত : ১১ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) এবারের আসরে প্রথম দুই ম্যাচ খেলেছেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। লীগ পর্বের শেষ দুটি ম্যাচ খেলতে আজ আবার ভারত যাচ্ছেন সাকিব। দুপুরে সাকিবের দেশ ছাড়ার কথা রয়েছে।

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে আইপিএলে খেলেন সাকিব। এখন আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে কেকেআর। ১২ ম্যাচ খেলে ৭ জয়ে ৪ হারে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কেকেআর। একটি ম্যাচের রেজাল্ট হয়নি। কলকাতা উড়ছে। কিন্তু সেই ওড়ায় সাকিব এতদিন থাকতে পারেননি। দেশের মাটিতে যে পাকিস্তানের বিপক্ষে সিরিজ চলছিল। তবে প্রথম দুই ম্যাচে ঠিকই খেলেছেন সাকিব। আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৭ উইকেটে জয়ী ম্যাচে ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৩ উইকেটে হারা ম্যাচে সাকিব খেলেন। প্রথম ম্যাচে ১ উইকেট নেন। ব্যাট করার সুযোগ পাননি। দ্বিতীয় ম্যাচে রানের খাতা খোলার আগেই রানআউট হয়ে যান। বল হাতে আবার নেন ১ উইকেট। এর মধ্য দিয়েই সাকিবের আইপিএল পর্ব শেষ হয়ে গিয়েছিল। এরপর দেশে ফিরে আসেন সাকিব। খেলেন পাকিস্তানের বিপক্ষে সিরিজে। তিন ওয়ানডে, ১ টি২০ ও দুই টেস্ট খেলেন। সিরিজ এখন শেষ। আবার সাকিব আইপিএলে খেলতে যাচ্ছেন। এবারও সাকিব লীগ পর্বের দুই ম্যাচ খেলার জন্যই ভারত যাচ্ছেন। ১৪ মে আবার কলকাতার বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ রয়েছে। এরপর ১৬ মে রাজস্থান রয়্যালসের বিপক্ষেও ম্যাচ আছে। এ দুটি ম্যাচ খেলতে সাকিব আজ ভারত উড়াল দেবেন। জানা গেছে, জাতীয় দলের ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা হতে পারে ২০ মে। আর ১ জুন থেকে ভারতের বিপক্ষে সিরিজের জন্য প্রস্তুতি নেয়া শুরু হবে। তা যদি হয় তাহলে লীগ পর্ব শেষেই সাকিবকে আবার দেশে ফিরে আসতে হবে। যদি ফিটনেস পরীক্ষা দেরিতে হয়, তাহলে কেকেআর লীগ পর্ব অতিক্রম করে পরের ধাপে গেলেই সাকিবও দলের সঙ্গেই থাকবেন।

আইপিএল খেলতে যাওয়ার আগে সাকিব মায়ের সঙ্গে রবিবার বিশ্ব মা দিবস পালন করেন। মা শিরিন আখতারের সঙ্গে সময় কাটান। বিশ্ব মা দিবস উপলক্ষে নিজের ও দুনিয়ার সকল মায়ের প্রতি শ্রদ্ধা ও ভালবাসাও জানিয়েছেন জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় সাকিব আল হাসান। নিজের ফেসবুক পেজে মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে সাকিব লিখেছেন, ‘আমার মা যদি আমাকে সারাজীবন ধরে নিঃস্বার্থভাবে লালন-পালন আর যতœ, ভালবাসা ও আদরের সঙ্গে সমর্থন না দিতেন, তাহলে আমার পক্ষে কোনভাবেই এমন খেলোয়াড় কিংবা মানুষ হওয়া সম্ভব হতো না। আমার মাসহ দুনিয়ার সকল মাকে জানাই মা দিবসের শুভেচ্ছা। চলুন নারীদের যথাযথ সম্মান ও ভালবাসা দিতে শিখি এবং আমাদের জীবনে তাদের উপস্থিতিকে প্রশংসার সঙ্গে লালন করি, কারণ প্রত্যেক নারীই কারও না কারও মা। সবার জন্য ভালবাসা।’

প্রকাশিত : ১১ মে ২০১৫

১১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: