রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আশা’ জিইয়ে রাখল বাংলাদেশ

আশা’ জিইয়ে রাখল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার॥ মিরপুর টেস্ট বাংলাদেশ জিতবে- চরম আশাবাদীরাও হয়তো জোর দিয়ে এ আশা করতে পারছেন না। আবার একেবারের নিরাশও হতে মন চাইছে না। খুলনা টেস্টে ২৯৬ রান পিছিয়ে থেকে যদি ৫৫৫/৬ করা যায়, তবে দুই দিন ও ৯ উইকেট হাতে রেখে ৫৫০ রান করা যাবে না! ৪৮ রানে ইমরুলের উইকেটটি না পড়লে দিনশেষে হয় তো আশাবাদীদের পাল্লাই ভারী হতো। কিন্তু বাস্তবতা হলো এই টেস্ট জিততে হলে টেস্ট ক্রিকেটের প্রায় দেড়শ বছরের ইতিহাসকে নতুন করে লিখতে হবে তামিম-মমিনুলদের।

মিরপুর টেস্টে পাকিস্তানের দেওয়া ৫৫০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১ উইকেটের বিনিময়ে ৬৩ রান নিয়ে ৩য় দিন শেষ করলো বাংলাদেশ। জয়ের বন্দরে পৌঁছতে ৪৮৭ রান চাই টাইগারদের। হাতে রয়েছে ৯ উইকেট। ১১.১ ওভার ইয়াসির শাহের বলে বোল্ড হন উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস (১৬)। ৩২ রানে তামিম ইকবাল এবং ১৫ রানে মুমিনুল হক অপরাজিত আছেন।

মিরপুর টেস্টের ৩য় দিনের শেষ সেশনে ১৯৫ রানে ইনিংস ঘোষণা করেন পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল হক। ১ম ইনিংসে ৩৫৪ রানে এগিয়ে থাকায় ২য় ইনিংসে বাংলাদেশকে ৫৫০ রানের টার্গেট দিয়েছে অতিথিরা।

বাংলাদেশের পক্ষে মোহাম্মদ শহীদ ২টি এবং সৌম্য সরকার, তাইজুল ইসলাম, শুভাগত হোম এবং মাহমুদুল্লাহ রিয়াদ ১টি করে উইকেট নিয়েছেন।

এর আগে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গত বুধবার সকালে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম। টেস্টের ১ম দিন নির্ধারিত ৯০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩২৩ রান করে পাকিস্তান। এরপর গতকাল বৃহস্পতিবার ১ম ২ সেশনে ৬২ ওভার ব্যাট করে আরও ২৩৪ রান তুলে অতিথিরা। সবমিলিয়ে ৮ উইকেটে ৫৫৭ রানে ইনিংস ঘোষণা করেন পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল হক।

পাকিস্তানের ১ম ইনিংসে ২২৬ রান করেন আজহার আলী। এছাড়া ইউনিস খান ১৪৮ রান এবং আসাদ শফিক ১০৭ রানের ইনিংস খেলেন।

বাংলাদেশের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। এছাড়া মোহাম্মদ শহীদ ও শুভাগত হোম ২টি করে এবং সাকিব আল হাসান ১টি উইকেট নিয়েছেন।

বাংলাদেশের ১ম ইনিংসে সর্বোচ্চ ৮৯ রানে অপরাজিত থাকেন সাকিব আল হাসান। ৪১.৩ ওভারে ৭২ বল খেলে অর্ধশতক করেন তিনি। ১ম টেস্টের ২য় ইনিংসেও ৭৬ রানে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার।

পাকিস্তানের পক্ষে ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ ৩টি করে উইকেট নিয়েছেন। এছাড়া জুনায়েদ খান ২টি এবং মোহাম্মদ হাফিজ ১টি উইকেট নেন।

শীর্ষ সংবাদ:
সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত         ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে : আইনমন্ত্রী         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা        
//--BID Records