মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সাধারণ মানুষের প্রেসিডেন্ট হতে চাই ॥ হিলারি

প্রকাশিত : ১৪ এপ্রিল ২০১৫
  • ‘অর্থনৈতিক ভবিষ্যত নিশ্চিত করতে লড়াই চালিয়ে যাব’

হিলারি রডহ্যাম ক্লিনটন রবিবার প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিযোগিতায় অবতীর্ণ হওয়ায় ঘোষণা দিয়ে বলেছেন, তিনি সাধারণ মানুষের অর্থনৈতিক ভবিষ্যতের জন্য লড়াই করতে চান। প্রেসিডেন্ট পদপ্রার্থিতায় নেমে তিনি কয়েক বছরের এই জল্পনাকল্পনার অবসান ঘটালেন যে, তিনি যুক্তরাষ্ট্রের প্রথম নারী সর্বাধিনায়ক হওয়ার তাঁর ২০০৮-এর ব্যর্থ প্রয়াসজনিত হতাশা দূর করতে পারবেন। হিলারি এক টুইটারবার্তায় বলেন, ‘আমি প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়িয়েছি। সাধারণ আমেরিকানরা একজন অনুকরণীয় ব্যক্তি (চ্যাম্পিয়ন) চায়, আমি সেই চ্যাম্পিয়ন হতে চাই।’ খবর ওয়াশিংটন পোস্টের।

টুইটারবার্তার পাশাপাশি প্রচারিত একটি ভিডিওতে দেখা যায়, বিভিন্ন শ্রেণী পেশার আমেরিকানরা এক নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হয়ে তাদের আশা-আকাক্সক্ষা নিয়ে কথা বলছে। ওই ভিডিওটি এক মিনিটেরও বেশি সময় চলা পর্যন্ত হিলারিকে দেখা যায়নি। এরপর তাঁর চেহারা ভেসে উঠলে ঘরোয়া ভঙ্গিতে তাঁকে বলতে শোনা যায়, ‘তিনিও কিছু করার জন্য প্রস্তুতি নিচ্ছেন।’ হিলারি বলেন, ‘আমেরিকানরা কঠিন অর্থনৈতিক সময় মোকাবেলা করে এসেছে। কিন্তু শীর্ষস্থানীয়দের জন্য এখনও সুযোগ সুবিধা সাজিয়ে রাখা হয়েছে। আমি আপনাদের ভোট পাওয়ার জন্য যাত্রা শুরু করেছি, কারণ এটা আপনাদের সময়।

আমি আশা করি, এই যাত্রায় আপনারাও আমার সঙ্গে মিলিত হবেন।’ এই সুচিন্তিত সংযত ভাষা প্রয়োগ ইচ্ছাকৃত। এটি সমালোচকদের কথার জবাবদানের একটি প্রয়াস যারা তাঁর ২০০৮-এর প্রচারাভিযানকে উচ্চাকাক্সক্ষা ও ছলনার একটি অমার্জিত নিয়ন্ত্রণহীন উদ্যোগ বলে বাতিল করে দিয়েছিলেন। এখন হিলারি হয়ত বলতে চাচ্ছেন, এবারের প্রচারাভিযানের কেন্দ্র ভোটারগণ- তিনি নন।

প্রকাশিত : ১৪ এপ্রিল ২০১৫

১৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: