মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রাম বন্দরে কন্টেনার হ্যান্ডলিংয়ে সর্বোচ্চ রেকড

প্রকাশিত : ৩ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দরের ১২৮ বছরের ইতিহাসে গত মার্চ মাসে রেকর্ড পরিমাণ কন্টেনার হ্যান্ডলিং হয়েছে। বিএনপির নেতৃত্বাধীন জোটের লাগাতার অবরোধ ও হরতালের মধ্যেও পুরোদমে সচল থাকে চট্টগ্রাম বন্দর। শুধু তাই নয়, এ মাসে বন্দরে কন্টেনার উঠানামার পরিমাণ অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক জানান, মার্চ মাসে চট্টগ্রাম বন্দরে ১ লাখ ৫৫ হাজার ৯০৮ টিইইউএস কন্টেনার হ্যান্ডলিং হয়, যা বন্দরের ১২৮ বছরের ইতিহাসে সর্বোচ্চ রেকর্ড। এর আগে ২০১৪ সালের আগস্ট মাসে ১ লাখ ৫৪ হাজার ৭৫৯ টিইইউএস কন্টেনার হ্যান্ডলিংয়ের সর্বোচ্চ রেকর্ড ছিল।

মার্চ মাসে ভঙ্গ হয়ে যায় আগের পুরনো রেকর্ড। কর্তৃপক্ষের দক্ষ ব্যবস্থাপনার পাশাপাশি বন্দর ব্যবহারকারীদের ঐকান্তিক প্রচেষ্টা ও সহযোগিতার কারণেই অতীত রেকর্ড ছাড়িয়ে যাওয়া সম্ভব হয়েছে বলে জানান বন্দর সচিব।

ছুটির ফাঁদে বেনাপোল বন্দর

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ জৈন ধর্মের প্রবর্তক মহাবীরের জন্মজয়ন্তী উপলক্ষে ভারতে সরকারী ছুটি থাকায় বৃহস্পতিবার সকাল থেকে পেট্রাপোল-বেনাপোল স্থলবন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ ছিল। এদিকে সাপ্তাহিক ছুটির কারণে আজ শুক্রবারও আমদানি-রফতানি বন্ধ থাকবে। শনিবার সকাল থেকে পুনরায় এ কার্যক্রম শুরু হবে। আগে থেকে না জানিয়ে হঠাৎ আমদানি-রফতানি বন্ধের ফলে দু’দেশের বন্দর এলাকায় হাজার হাজার পণ্য বোঝাই ট্রাক আটকা পড়েছে। তবে বেনাপোল কাস্টমস হাউজ ও বন্দরে কার্যক্রম চলছে। দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান

বদিউর রহমান ৮ম বারের জন্য আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্বে থাকবেন। সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালক পর্ষদের ২৭৩তম সভায় তার এ দায়িত্ব অব্যাহত রাখার বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক চেয়ারম্যান বদিউর রহমান ৩১ মার্চ থেকে পরবর্তী এজিএম পর্যন্ত দায়িত্ব পালন করবেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৩ এপ্রিল ২০১৫

০৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: