মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

কাঠমন্ডুতে রানওয়ে থেকে ছিটকে পড়ল তুর্কী যাত্রীবাহী বিমান

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

টার্কিশ এয়ারলাইন্সের একটি বিমান নেপালের রাজধানী কাঠমন্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) অবতরণ করার সময় রানওয়ে থেকে ছিটকে পড়েছে। তবে বিমানটির যাত্রীরা নিরাপদ রয়েছেন। বুধবার স্থানীয় সময় সকাল ৭টা ৪৫ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের এয়ারবাস এ-৩৩০ বিমানটি রানওয়ের মধ্যরেখায় নামতে ব্যর্থ হয়ে ছিটকে পড়ে। খবর টেলিগ্রাফ অনলাইনের।

টিআইএ-এর এয়ার ট্রাফিক কন্ট্রোলারের বরাতে জানা গেছে, ইস্তাম্বুল থেকে আসা টার্কিশ ৭২৬ নম্বর ফ্লাইটটি রানওয়ের মধ্যরেখায় নামতে ব্যর্থ হয়ে টিআইএ রানওয়ে এবং ট্যাক্সিওয়ের মধ্যবর্তী ঘাসে ছাওয়া মাঠে অবতরণে বাধ্য হয়। কুয়াশার কারণে রানওয়ে ঠিকমতো দেখতে না পাওয়ায় বিমানটি দীর্ঘসময় আকাশে চক্কর দিয়েছিল।

মুসলিম পর্যটকদের কাছে পছন্দের দেশ মালয়েশিয়া

বিশ্বব্যাপী মুসলিম পর্যটকদের কাছে মালয়েশিয়া এখনও সবচেয়ে পছন্দের দেশ। ২০১৪ সালে মালয়েশিয়ার পতাকাবাহী দুটি বিমান ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়া সত্ত্বেও দেশটিতে পর্যটকের সংখ্যা দিন দিনই বাড়ছে। বুধবার প্রকাশিত এক জরিপ থেকে এ তথ্য জানা গেছে।

ইসলামিক ট্রাভেল স্পেশালিস্ট ক্রিসেন্ট্রেটিং-এর এক প্রতিবেদনে বলা হয়, মুসলিম পর্যটকদের ছুটি কাটানোর সবচেয়ে পছন্দের তালিকায় রয়েছে মালয়েশিয়া। তাদের কাছে এর পরের স্থান তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, কাতার ও ইন্দোনেশিয়া।

ক্রিসেন্ট্রেটিং-এর প্রধান নির্বাহী ফজল বাহারদীন বলেন- চলাফেরা, খাওয়াদাওয়াসহ বিভিন্ন ক্ষেত্রে মুসলিম বান্ধব পরিবেশের কারণে ছুটি কাটানোর জন্য মুসলিম পর্যটকদের কাছে মালয়েশিয়া বর্তমানে সবচেয়ে পছন্দের দেশ। -এএফপির।

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

০৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: