মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশকে সমীহ করছেন লঙ্কান অধিনায়ক ম্যাথুস

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০১৫
বাংলাদেশকে সমীহ করছেন লঙ্কান অধিনায়ক ম্যাথুস

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে সর্বশেষ দুই বিশ্বকাপের রানার্সআপ শ্রীলঙ্কা। দুই ম্যাচে একটি করে জয় ও হার সঙ্গী করে পুল ‘এ’ তে চার নম্বরে অবস্থান লঙ্কানদের। এ কারণে কোয়ার্টার ফাইনালের টিকেট পেতে টাইগারদের বিরুদ্ধে ম্যাচটি তাদের জন্য গুরুত্বপূর্ণ। ম্যাচের আগে শ্রীলঙ্কার অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুসও এমনটিই জানিয়েছেন। বুধবার সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, জয়ের লক্ষ্যেই খেলবে তার দল। তবে বাংলাদেশকে হাল্কা করে দেখছেন না বলেও জানিয়েছেন লঙ্কান দলপতি।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচের শুরু থেকেই বাংলাদেশের ওপর চড়াও হয়ে খেলার ছক কষছে শ্রীলঙ্কা। অধিনায়ক ম্যাথুস এ প্রসঙ্গে বলেন, আমাদের প্রথম বল থেকেই আধিপত্য বিস্তার করতে হবে। আর খেলা শেষ হওয়ার আগ পর্যন্ত ম্যাচে থাকতে হবে। তবে তিনি স্বীকার করেছেন, ম্যাচটিতে চাপে থাকবেন সবাই, এটা বিশ্বকাপের ম্যাচ। এটা আমাদের সবার জন্য চাপের ম্যাচ হতে যাচ্ছে।

বাংলাদেশকে বিশ্বকাপে দুইবার গোহারা হারিয়েছে শ্রীলঙ্কা। ওয়ানডেতে সর্বমোট মুখোমুখি লড়াইয়েও যোজন যোজন ব্যবধানে এগিয়ে তারা। এরপরও আগের হিসেব নিয়ে বসে থাকতে নারাজ লঙ্কান কাপ্তান। তিনি বরং বাংলাদেশকে সমীহই করছেন। বলেন, বাংলাদেশ খুব ভাল দল। সম্প্রতি তারা বেশ ভাল করেছে। তাদের খুব ভাল ব্যাটসম্যান আছে। ভাল অলরাউন্ডার ও ভাল বোলারও আছে। তাই আমরা নির্দিষ্ট একজন খেলোয়াড়কে নিয়ে পরিকল্পনা করতে পারি না। ২৭ বছর বয়সী এই অলরাউন্ডার আরও বলেন, বাংলাদেশের সাত বা আট ব্যাটসম্যানকে আমাদের আউট করতে হবে। তাদের বোলারদের ভালভাবে মোকাবেলা করতে হবে। যে দল সেরা ক্রিকেট খেলবে সেই দলই জিতবে। আমরা নিজেদের সেরা ক্রিকেট খেলতে চাই।

তবে ম্যাথুস এও জানিয়েছেন, এখনও তারা সেরাটা খেলতে পারেননি। আর বাংলাদেশের বিরুদ্ধে সেরাটা দিতে সবাই মুখিয়ে আছেন। লঙ্কান দলপতি বলেন, এখনও সেরা ক্রিকেট খেলা হয়নি আমাদের। যদি আমরা ভাল ক্রিকেট খেলতে পারি, ঐক্যবদ্ধ নৈপুণ্য দেখাতে পারি; যে কোন দলকেই হারাতে পারি। আমরা অন্য কোন দলকে অনুকরণ করে খেলব না। নিজেদের খেলাটাই খেলব। আশা করি জিতবও। কোয়ার্টার ফাইনালে যেতে হলে জিততেই হবে।

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের আগে লঙ্কা শিবিরে যোগ দিয়েছেন উদ্বোধনী ব্যাটসমান উপল থারাঙ্গা। চোটে পড়া স্পিনিং অলরাউন্ডার জীবন মেন্ডিসের পরিবর্তে অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে দলে নেয়ার বিষয়টি অনুমোদন দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বুধবার রাতেই উপলের মেলবোর্ন পৌঁছানোর কথা। শ্রীলঙ্কা অধিনায়ক ম্যাথুস আশা করছেন, বাংলাদেশের বিরুদ্ধে তারকা এই ব্যাটসম্যান খেলতে পারবেন। থারাঙ্গা আসায় শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপের শক্তি আরও বাড়ছে। বাঁহাতি এই ব্যাটসম্যান ৩৩.৫৭ গড়ে ওয়ানডেতে ৫ হাজার ৩৩৯ রান করেছেন। তার ঝুলিতে আছে ওয়ানডেতে ১৩ শতক ও ২৮ অর্ধশতক।

নিজের সেরা সময়ে নেই লঙ্কার তারকা পেসার লাসিথ মালিঙ্গা। ছন্দে ফিরতে মরিয়া এই পেসার বাংলাদেশের বিরুদ্ধে জ্বলে উঠবেন বলে আশাবাদী অধিনায়ক ম্যাথুস। এ প্রসঙ্গে তিনি বলেন, লাসিথ কঠোর পরিশ্রম করছে তার সেরা ফর্মে ফিরতে। বাংলাদেশের বিরুদ্ধে ভাল করতে মুখিয়ে আছে সে। উল্লেখ্য, আফগানিস্তানের বিরুদ্ধে ৪১ রানে ৩ উইকেট পাওয়া মালিঙ্গা নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৮৪ রান খরচায় ছিলেন উইকেট শূন্য। এর আগে জিম্বাবুইয়ের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও কোন উইকেট পাননি মালিঙ্গা।

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০১৫

২৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: