আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লরিয়াস স্পোর্টস এ্যাওয়ার্ড পাচ্ছেন লি না

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫
লরিয়াস স্পোর্টস এ্যাওয়ার্ড পাচ্ছেন লি না

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী এপ্রিলেই ঘোষণা করা হবে লরিয়াস স্পোর্টস এ্যাওয়ার্ড। আর এই পুরস্কার জয়ের তালিকায় আছেন গত বছরই টেনিসকে বিদায় বলে দেয়া চীনের লি না। এক্ষেত্রে লি নার লড়াই করতে হবে আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি সেরেনা উইলিয়ামসের সঙ্গে। যিনি মৌসুমে প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছেন। শুধু তাই নয়; ফাইনালে রাশিয়ান তারকা মারিয়া শারাপোভাকে পরাজিত করে ১৯ গ্র্যান্ডসøাম জয়ের মাইলফলক স্পর্শ করেন মাশা। সেই সঙ্গে ছাড়িয়ে যান ক্রিস এভার্ট এবং মার্টিনা নাভ্রাতিলোভাকে। তাই সেরেনা উইলিয়ামসকে হারিয়ে লরিয়াস স্পোর্টস এ্যাওয়ার্ড জেতাটা যে বেশ কঠিন হবে তা অনুমিতই। তবে এই এ্যাওয়ার্ড জিততে দারুণ আশাবাদী এশিয়ার প্রথম গ্র্যান্ডসøামজয়ী তারকা চীনের লি না।

গ্রীষ্মকালীন অলিম্পিকের পাওয়ার হাউস নামে খ্যাত চীন। কিন্তু তারপরও লরিয়াস স্পোর্টস এ্যাওয়ার্ডে তাদের পারফর্মেন্স একেবারেই নিষ্প্রভ। এখন পর্যন্ত মাত্র তিনজন চীনের এ্যাথলেট লরিয়াস স্পোর্টস এ্যাওয়ার্ড জয়ের স্বাদ পেয়েছেন। তারা হলেন, এনবিএ বাস্কেটবল তারকা ইয়াও মিং, হার্ডলার লিয়াউ যিয়াং এবং ২০০৮ সালের অলিম্পিক দল। আগামী ১৫ এপ্রিল লরিয়াস স্পোর্টস এ্যাওয়ার্ডের বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। এবার যদি লি না জিততে পারেন তাহলে চীনের সংখ্যাটা আরেকটু বড় হবে। এ বিষয়ে চীনের ডাবল অলিম্পিকজয়ী এডউইন মোসেস বলেন, ‘আমি নিশ্চিত করেই বলতে পারি যে এবার অবশ্যই অধিক বিজয়ীর নাম শুনার লক্ষ্য নিয়েই যাব আমরা।’

পুরুষ খেলোয়াড়ের মধ্যে ফেবারিটের তালিকায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়াল মাদ্রিদের পর্তুগীজ সুপারস্টারকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে গলফ সম্রাট টাইগার উডস এবং ফর্মুলা ওয়ান মটর রেসিং চ্যাম্পিয়ন লুইস হ্যামিলটন। বর্তমান বিশ্বফুটবলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২০১৪-১৫ মৌসুমটাও দুর্দান্ত কাটছে তার। গত মৌসুমেও অসাধারণ পারফর্মেন্স উপহার দিয়েছেন তিনি। রিয়াল মাদ্রিদকে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা, ক্লাব বিশ্বকাপ ছাড়াও কোপা ডেল’রের শিরোপা উপহার দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন সি আর সেভেন। তারই পুরস্কার হিসেবে ফিফা ব্যালন ডি’অর ২০১৪ জিতেছেন তিনি। চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি এবং জার্মানকে বিশ্বকাপের ট্রফি উপহার দেয়া ম্যানুয়েল নিউয়েরকে টপ কিয়ে ফিফা ব্যালন ডি’অর জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাই এবার লরিয়াস স্পোর্টস এ্যাওয়ার্ড জয়ের ক্ষেত্রেও তার নামটা ঝলমল করছে।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: