আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মানুষ হত্যাকারীদের সঙ্গে সংলাপ হবে না

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫
মানুষ হত্যাকারীদের সঙ্গে সংলাপ হবে না
  • চৌদ্দগ্রামের জনসভায় ১৪ দলের নেতারা

মীর শাহ আলম, কুমিল্লা থেকে ॥ স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, চৌদ্দগ্রামের মানুষকে আজ শোককে শক্তিতে পরিণত করতে হবে। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন না হলে দেশে মার্শাল ল থাকত। শেখ হাসিনা নির্বাচনে অংশগ্রহণের জন্য খালেদা জিয়াকে আহবান জানিয়েছিলেন। তিনি জামায়াতের কথায় না এসে ওই সময় পুলিশ-বিজিবি, সাধারণ মানুষকে হত্যা করে নির্বাচন বানচালে পাঁয়তারা করেছিলেন। শেখ হাসিনা জীবন বাজি রেখে নির্বাচন করেছিলেন বলেই দেশে আজ মার্শাল ল নেই। আপনারা আন্দোলন করতে পারছেন। ৫ বছর পর আবার নির্বাচন অনুষ্ঠিত হবে। ২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না, হবে না, হবে না, হবে না। বিশ্বব্যাংক, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অমর্ত্য সেন বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তাহলে খালেদা জিয়া আপনি কেন নিরপরাধ মানুষকে মেরে দেশের উন্নয়ন ব্যাহত করছেন। আপনি মনে করেন আওয়ামী লীগকে ভয় দেখাবেন, আওয়ামী লীগ জনগণের দল। আন্দোলন করেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে, আওয়ামী লীগ এ আন্দোলনকে ভয় পায় না। চৌদ্দগ্রামে বাসে পেট্রোলবোমা নিক্ষেপ করে ৮ যাত্রীকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে শনিবার বিকেলে ১৪ দল কর্তৃক চৌদ্দগ্রামের নোয়াবাজার এলাকার ফুড প্যালেস মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষ ভয়কে জয় করে বর্তমানে স্বাভাবিক কাজ চালিয়ে যাচ্ছে। রেলমন্ত্রী মুজিবুল হকের নেতৃত্বে আজ ট্রেন ভালভাবেই চলছে। বেগম জিয়া ধৈর্যের সীমা ছাড়িয়ে যাচ্ছেন। আপনি একাত্তরের যুদ্ধাপরাধীদের বাঁচাতে দেশে জ্বালাও-পোড়াও আন্দোলনের নামে নিরীহ মানুষকে পুড়িয়ে মারছেন। জনগণকে নিরাপত্তা দেয়া আমাদের দায়িত্ব। আওয়ামীলীগ রামকৃষ্ণ মিশন নয়। আওয়ামী লীগ গুন্ডা, বদমাশদের শায়েস্তা করতে জানে। জনগণের নিরাপত্তায় যা করা প্রয়োজন আমরা তাই করব। তিনি খালেদা জিয়ার উদ্দেশে আরও বলেন, আপনি সংলাপ চাইলে সংলাপ হবে। আর তা হবে নির্বাচন কমিশনের সাথে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এমপি বলেন, আমাদের পবিত্র মাটি আজ আক্রান্ত। একাত্তরে যাদের পরাজিত করে বাংলাদেশ স্বাধীন হয়েছে তারা এখন নেই। কিন্তু তাদের প্রেতাত্মারা আজ মাথাচাড়া দিয়ে উঠেছে। তিনি বোমাবাজ, সন্ত্রাসীদের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

রেলমন্ত্রী ও স্থানীয় এমপি মোঃ মুজিবুল হক বলেন, শান্ত চৌদ্দগ্রামকে অশান্ত করেছে বিএনপি-জামায়াত-শিবির। তারা নিরীহ মানুষকে বোমা মেরে পুড়ে মারছে। আজ থেকে বিএনপি জামায়াত-শিবিরের কোন গু-ামি সহ্য করা হবে না। তিনি খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, মানুষ হত্যা বন্ধ করুন। জাসদের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি মাঈন উদ্দিন খান বাদল এমপি বলেন, যারা বাস পুড়িয়ে মানুষ হত্যা করেছে তাদের আমরা খুঁজে বের করব। যারা মেরেছে, পয়সা দিয়েছে ও যোগান দিয়েছে আমরা তাদের প্রত্যেককে বিচারের কাঠগড়ায় দাঁড় করাব। সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া বলেন, মানুষ হত্যা করে কোন গণআন্দোলন হয় না। ইসলাম ধর্মে মানুষ হত্যাকারীর কোন ঠাঁই নেই। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, বিএনপি-জামায়াত তা নস্যাৎ করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুস ছোবহান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক আইনমন্ত্রী এ্যাডভোভেট আবদুল মতিন খসরু এমপি, হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি, তাজুল ইসলাম এমপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ আফজল খান, জেলা পরিষদের প্রশাসক আলহাজ মোঃ ওমর ফারুক, সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামছুদ্দিন আহমেদ চৌধুরী সেলিম, পৌর মেয়র মিজানুর রহমান, চৌদ্দগ্রাম উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম হাজারী, ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, উপজেলা যুবলীগের আহ্বায়ক শাহজালাল মজুমদার, জাহিদ হোসেন টিপু প্রমুখ। এর আগে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম কুমিল্লা সার্কিট হাউজে পৌঁছার পর তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে তিনি জেলা ও পুলিশ প্রশাসনের পদস্থ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া,সদর আসনের এমপি হাজী আকম বাহাউদ্দিন বাহার, জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল, পুলিশ সুপার টুটুল চক্রবর্তীসহ অন্যরা।

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫

০৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: