রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সেমিতে জোকোভিচ-ওয়ারিঙ্কা, বার্দিচ-মারে লড়াই

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ অস্ট্রেলিয়ান ওপেনের ড্র-ই বলে দিয়েছিল সবকিছু ঠিকমত হলে সেমিফাইনালেই মুখোমুখি হবেন নোভাক জোকোভিচ-স্টানিস্লাস ওয়ারিঙ্কা। হলোও তাই। বুধবার কোয়ার্টার ফাইনালে জয়ের দেখা পেয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন সুইজারল্যান্ডের স্টানিসøাস ওয়ারিঙ্কা ও টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা নোভাক জোকোভিচ। এর ফলে সেমিফাইনালেই একে অন্যের মুখোমুখি হচ্ছেন তারা।

বুধবার অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন স্টানিসøাস ওয়ারিঙ্কা জাপানের কেই নিশিকোরির বিপক্ষে খেলতে নেমেছিলেন। আর সেই ম্যাচে জয় তুলে নেন চতুর্থ বাছাই ওয়ারিঙ্কা। এদিন তিনি ৬-৩, ৬-৪ এবং ৭-৬ (৮/৬) গেমে পরাজিত করেন জাপানের ষষ্ঠ বাছাই কেই নিশিকোরিকে। গত মৌসুমে অস্ট্রেলিয়ান ওপেনেই ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডসøাম জিতেছিলেন সুইস খেলোয়াড় ওয়ারিঙ্কা। এরপর পারফর্মেন্সের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি তিনি। কিন্তু নতুন মৌসুমের প্রথম মেজর টুর্নামেন্টের শুরু থেকেই বেশ ভাল খেলছেন তিনি। তবে ফাইনালে উঠার পথে এখন তার বাধা নোভাক জোকোভিচ। অন্য কোয়ার্টার ফাইনালে টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা নোভাক জোকোভিচ হারান কানাডার মিলোস রাউনিককে। এর ফলে ক্যারিয়ারে পঞ্চমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চারের টিকেট নিশ্চিত করেন তিনি। প্রায় দুই ঘণ্টা লড়াই করে শীর্ষ বাছাই জোকোভিচ ৭-৬ (৭-৫), ৬-৪ এবং ৬-২ গেমে পরাজিত করেন অষ্টম বাছাই মিলোস রাউনিককে। শুক্রবার ক্যারিয়ারের ২৫তম গ্র্যান্ডসøাম সেমিফাইনাল খেলতে কোর্টে নামবেন ২৭ বছর বয়সী জোকোভিচ।

গত মৌসুমে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছিলেন সার্বিয়ান এই টেনিস তারকা। আর তাকে হতাশ করেছিলেন সুইজারল্যান্ডের স্টানিসøাস ওয়ারিঙ্কা। শেষ পর্যন্ত এই ওয়ারিঙ্কাই ফাইনাল জয়ের স্বাদ পেয়েছিলেন। শিরোপা জয়ের লড়াইয়ে স্টানিসøাস ওয়ারিঙ্কা হারিয়েছিলেন রাফায়েল নাদালকে। তাই এবারও শিরোপা নিজের শোকেসে রাখতে দারুণ আশাবাদী ওয়ারিঙ্কা। নোভাক জোকোভিচও প্রস্তুত নিজের সেরাটা ঢেলে দিতে। সুদীর্ঘ ক্যারিয়ারে সাত গ্র্যান্ডসøাম জিতেছেন জোকোভিচ। আর তার চারটিই এই অস্ট্রেলিয়ান ওপেনে। ২০০৮ সালে প্রথম। এরপর ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত টানা হ্যাটট্রিক শিরোপা জয়ের স্বাদ পান তিনি। গত মৌসুমে ব্যর্থ হলেও এবার ট্রফিটাকে পুনরুদ্ধার করতে মরিয়া জোকোভিচ। চেনা প্রতিপক্ষ স্টানিসøাস ওয়ারিঙ্কার বিপক্ষে কঠোর লড়াইয়েরও প্রত্যয় ব্যক্ত করেছেন সাত গ্র্যান্ডসøাম জয়ী নোভাক জোকোভিচ। এছাড়া অন্য সেমিফাইনালে চেক প্রজাতন্ত্রের টমাস বার্দিচ মুখোমুখি হবে ব্রিটিশ টেনিস তারকা এ্যান্ডি মারের।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

২৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: