আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইসলামের আবির্ভাব হয় আগে চীনে

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

চায়না ইসলামিক এ্যাসোসিয়েশন প্রেসিডেন্ট চেন গানজিহুয়ান বলেছেন, বাংলাদেশ তথা ভারতীয় এই উপমহাদেশে ইসলামের আবির্ভাবের অনেক আগে চীনে ইসলামের আবির্ভাব হয়েছে। সকল ধর্মের মানুষ চীনে শান্তিপূর্ণভাবে বসবাস করছে। শুক্রবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনে আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ সব কথা বলেন। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- পরিকল্পনা কমিশনের সদস্য হুমায়ুন খালিদ, চায়না প্রতিনিধি দলের সদস্য শামসুদ্দিন মিং চাং, চায়না দূতাবাসের কাউন্সিলর চেন সিয়াং প্রমুখ। সকালে বায়তুল মোকাররম মসজিদে হালাল খাদ্যের ওপর আরও একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়।- বিজ্ঞপ্তি

এগারো মুক্তিযোদ্ধা সাংবাদিককে সম্মাননা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির তিন যুগ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১১ মুক্তিযোদ্ধা সাংবাদিককে সম্মাননা প্রদান করা হয়েছে। শনিবার এ উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা তুলে দেন মুক্তিযোদ্ধা সন্তান এবং ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তিনি বলেন, দেশ-জাতি ও মানবতার জন্য যাঁরা অবদান রেখেছেন তাঁদের সম্মাননা দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। উদ্বুদ্ধ করতে হবে দেশপ্রেম। সোসাইটি চেয়ারম্যান মঈন উদ্দিন কাদেরী শওকতের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মাননা সভায় বক্তব্য রাখেনÑ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম, রূপালী ব্যাংকের পরিচালক ও প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী ও সোসাইটির সম্পাদক মোরশেদ আলম। তিন যুগ পূর্তি উপলক্ষে সকালে র‌্যালির আয়োজন করা হয়।

প্রতিবাদ

দৈনিক জনকণ্ঠে ২৩ নবেম্বর ও ৭ ডিসেম্বর যথাক্রমে প্রকাশিত ‘চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতায় স্থলবন্দর কর্মকর্তা কর্মচারীরা অতিষ্ঠ’ ও ‘স্থলবন্দর চেয়ারম্যানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ’ শিরোনামের খবরের প্রতিবাদ জানিয়েছে স্থলবন্দর কর্তৃপক্ষ অফিসার্স ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন ও বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ এমপ্লয়ীজ ইউনিয়ন। বন্দর কর্মকর্তা-কর্মচারীদের এই দুই সংগঠন প্রকাশিত খবরকে অসত্য, ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করেছে। স্থলবন্দর চেয়ারম্যান অত্যন্ত সততা, দক্ষতা ও আন্তরিকতার সঙ্গে দাযিত্ব পালন করছেন বলেও প্রতিবাদলিপিতে জানানো হয়।

প্রতিবেদকের বক্তব্য ॥ প্রকাশিত খবরে স্থলবন্দর চেয়ারম্যানের সাক্ষাতকার পরিবেশন করা হয়েছিল।

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

২১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: