কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তালেবান হামলায় ‘র’য়ের সমর্থন আছে ॥ মোশারফ

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

পাকিস্তানের সাবেক সেনাশাসক জেনারেল পারভেজ মোশারফ বলেছেন, পেশোয়ারের আর্মি পাবলিক স্কুলে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) যে সন্ত্রাসী হামলা চালিয়েছে তাতে ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’র সমর্থন আছে। সিএনএন নিউ ডে’র সঙ্গে আলাপের সময় তিনি এ কথা বলেন। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।

জেনারেল মোশারফ আরও বলেছেন, আমি মোটামুটি নিশ্চিত যে টিটিপি নেতা মোল্লা ফাজলুল্লাহকে আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট হামিদ কারজাই সমর্থন দিয়েছেন। পাকিস্তানের সাবেক এ প্রেসিডেন্ট দাবি করেন, মার্কিন গোয়েন্দা সংস্থা অবশ্যই ফাজলুল্লাহর অবস্থান সম্পর্কে জানে। তিনি প্রশ্ন করেন, কেন আপনারা পাকিস্তানকে সমর্থন করছেন না? জেনারেল মোশারফ বলেন, আমাদের কাছে যারা সন্ত্রাসী তারা আপনার দৃষ্টিতেও সন্ত্রাসী হবে। কিন্তু সমস্যাটা হয়েছে, অনেকক্ষেত্রে আমাদের সন্ত্রাসীরা আপনার কাছে সন্ত্রাসী হিসেবে চিহ্নিত হয় না এবং আপনি তাদেরকে আপনার জন্য সন্ত্রাসী মনে করেন না।

সরকার বিরোধী আন্দোলন থেকে সরে এলেন ইমরান

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) জাতীয় স্বার্থ বিবেচনা করে ইসলামাবাদে তাদের ম্যারাথন অবস্থান ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছে।

পাকিস্তানের পেশোয়ারের একটি স্কুলে তালেবান হামলায় ১৩২ শিক্ষার্থীসহ ১৪১ জন নিহতের ঘটনার পর সরকারবিরোধী আন্দোলন বন্ধের ঘোষণা দিয়েছেন পিটিআইপ্রধান ইমরান খান। খবর ডন, এক্সপ্রেস ট্রিবিউনের।

ইমরান খান নিহত স্কুলছাত্রদের গায়েবানা জানাজায় অংশগ্রহণের পর বলেন, আমরা দেশের স্বার্থে এই সিদ্ধান্ত নিয়েছি। আমি দেখতে চাই যে, প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ গণতন্ত্রের স্বার্থে কি পদক্ষেপ নেন।

পিটিআইয়ের উচ্চপর্যায়ের কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। দেশে সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার প্রয়োজনীয়তার কথা বিবেচনা করেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ইমরান।

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

১৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: