আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্তির খসড়া আইন প্রণয়নের সময় বাড়ল

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ নির্ধারিত সময়ের মধ্য ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের খসড়া তালিকাভুক্তির আইন প্রণয়ন করতে পারেনি এই সংক্রান্ত গঠিত কমিটি। আর এই কারণে আইনটি যাচাই-বাছাই ও সংশোধন করে তা প্রণয়নের সময় বাড়িয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত ১ ডিসেম্বর এ আইন সংশোধন করে কমিশনে দাখিলের কথা ছিল। বিএসইসি কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে তা করতে না পারায় আগামী ২০ ডিসেম্বরের মধ্যে গঠিত কমিটিকে তা প্রণয়ন করে কমিশনে দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। গত ১৪ ডিসেম্বর এ সংক্রান্ত একটি চিঠি ইস্যু করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এর আগে গত ১৮ নবেম্বর বিএসইসির পক্ষ থেকে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের খসড়া তালিকাভুক্তির আইন যাচাই-বাছাই ও সংশোধনের জন্য একটি অফিস আদেশ জারি করা হয়। এ লক্ষ্যে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানানো হয়। এতে উল্লেখ রয়েছে, ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের দাখিল করা খসড়া তালিকাভুক্তির আইন যাচাই-বাছাই ও সংশোধনের সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

সংশোধিত এ খসড়া আইন প্রণয়ন করে আগামী ১০ কার্যদিবসের মধ্যে কমিশনে দাখিল করার নির্দেশ দেয়া হলো। আর এ লক্ষ্যে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটির সদস্যরা হলেনÑ বিএসইসির নির্বাহী পরিচালক মোঃ আনোয়ারুল ইসলাম (আহ্বায়ক), নির্বাহী পরিচালক মোঃ মাহাবুবুল আলম (সদস্য) ও পরিচালক মোঃ আবুল কালাম।

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

১৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: