ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় দুই গোষ্ঠীর সংঘর্ষে অগ্নিসংযোগ, লুট

নিজস্ব সংবাদদাতা, ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৩:০৭, ৩০ মার্চ ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় দুই গোষ্ঠীর সংঘর্ষে অগ্নিসংযোগ, লুট

সদর উপজেলার বিরাসার গ্রামে দুই গোষ্ঠীর মধ্যে দফায় দফায় সংঘর্ষে ভাঙচুর করা বাড়ি-ঘর

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিরাসার গ্রামে পূর্ব বিরোধের জেরে দুই গোষ্ঠীর মধ্যে আজও দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এ সময় ককটেলের বিস্ফোরণ ও ১০/১২টি বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করেছে পুলিশ । 
জানা যায়, সম্প্রতি জুয়া খেলার টাকা নিয়ে দ্বন্দ্বের জের ধরে বিরাসার গ্রামের বাবুল মিয়ার বড় গোষ্ঠীর আলামিন একই গ্রামের মিজান আনসারির সাহেব বাড়ি গোষ্ঠীর মহিদ মিয়া ও তার ছেলেকে মারধর করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এরই জের ধরে শনিবার সকাল থেকে উভয় গোষ্ঠীর লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে দেশীয় অস্ত্রের পাশাপাশি ককটেলের বিস্ফোরণ ঘটায়।

এ সময় উভয় পক্ষের অন্তত ১০/১২টি বাড়ি ঘর ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের জেলা প্রধান নিউটন দাস জানান ভোরে অগ্নিসংযোগের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। এসব বাড়ির আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। 
সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. বিল্লাল হোসেন বলেন, আধিপত্য বিস্তার নিয়ে গ্রামের একাধিক পক্ষ সংঘর্ষে জড়িয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করেছে। পরবর্তী সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বেড়ায় প্রতিপক্ষের হামলায় শিশুসহ আহত ৯
নিজস্ব সংবাদদাতা  বেড়া, পাবনা থেকে জানান, পাবনার  বেড়ায় পূর্ব বিরোধের  জের ধরে প্রতিপক্ষের হামলায় মহিলা-শিশুসহ আহত হয়েছে ৯ জন । এলাকাবাসী জানায়, শনিবার সকাল ৮ টার সময় বেড়া উপজেলার আমিনপুর থানার পুরান ভারেঙ্গা ইউনিয়নের গঙ্গাদিয়া গ্রামের আবু সামা, আঃ হাই ও হাবুর  নেতৃত্বে  মোটরসাইকেলযোগে কয়েক জন  দেশীয় অস্ত্র নিয়ে একই এলাকার তারা মিয়া (৭০),আমিনুর (৩০), শামিনুরসহ (২৮) বেশ কয়েক জনের ওপর হামলা করে গুরুতর আহত করে। এলাকাবাসী তাদের উদ্ধার করে  বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

গৈÑঘর ভাঙচুর, মোরেলগঞ্জে ঘের দখলের অভিযোগ
নিজস্ব সংবাদদাতা, মোরেলগঞ্জ, বাগেরহাট থেকে জানান, বাগেরহাটের মোরেলগঞ্জে জিউধরা গ্রামে ১৬০ বিঘার একটি মৎস্য ঘের জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী ইমরান খানের বিরুদ্ধে।  এ ঘটনায় ভুক্তভোগী জমি মালিকদের পক্ষে ওই ঘেরের জমির একাংশের মালিক আসাদুজ্জামান মৃধা বাদী হয়ে শনিবার মোরেলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 
ঘটনার দিন শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক এক নেতা, প্রভাবশালী পাশর্^বর্তী চন্দনতলা গ্রামের ইউছুফ খানের ছেলে ইমরান খান জোরপূর্বক দখল করার জন্য লোকজন নিয়ে হামলা চালিয়ে মৎস্য ঘেরের গৈ-ঘর ভাঙচুর, বাক্স-পাটাতন তুলে, ঘেরের বেড়ি কেটে দিয়ে বিভিন্ন প্রজাতির মাছ বের করে পাঁচ লাখ টাকার ক্ষতি সাধন করেছে।

হমালাকারীরা এ সময় সরকারি খালে বাঁধ দিয়ে পনি চলাচল বন্ধ করে রেখেছে। এ বিষয় মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সামসুদ্দীন বলেন, জিউধরার মৎস্য ঘেরে হামলার বিষয়টি তিনি অবহিত নন, তবে অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

×